শুক্র. নভে ২২, ২০১৯

ভুল স্বীকার করে বার্সেলোনায় ফিরছেন নেইমার!

বার্সেলোনায় ফিরছেন ব্রাজিলিয়ান তারকা নেইমার। গত একবছর ধরে এমন গুঞ্জন শোনা যাচ্ছে।  এবার হয়তো বাস্তব রূপ পাচ্ছে তা। স্প্যানিশ পত্রিকা স্পোর্তের দাবি, ‘বার্সেলোনায় যোগ দিচ্ছেন নেইমার। তবে বার্সার পক্ষ থেকে কয়েকটি শর্ত দেয়া হয়েছে। এবং শর্ত মানতে অসুবিধা নেই এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের।’ ২০১৭ সালে বার্সেলোনা ছেড়ে ফরাসি লীগ ওয়ানের দল প্যারিস সেন্ট জার্মেইতে (পিএসজি) যোগ দেন নেইমার। ২২২ মিলিয়ন ইউরোতে প্যারিসে যান এই ব্রাজিলিয়ান তারকা। পিএসজিতে যোগ দেয়ার পর দুই মৌসুমে মাত্র ৫৮টি ম্যাচ খেলেছেন তিনি। বাকিটা সময় ইনজুরির কারণে মাঠের বাইরে থাকতে হয় সাবেক এই বার্সা ফরোয়ার্ডকে।

এখন আর প্যারিসে মন টিকছে না তার বলে খবর প্রকাশ করছে স্প্যানিশ গনমাধ্যম। আর বার্সার ছাড়ার সিদ্ধান্তটা ভুল ছিল বলে মনে করেন নেইমার। সেই ভুল শুধরে আবার ফিরতে চান বার্সেলোনায়। তবে বার্সা থেকে দিয়ে দেয়া হয়েছে কয়েকটি শর্ত দেয়া হয় নেইমারকে। এবং স্পোর্ত খবর অনুযায়ী শর্তগুলো হলো : বার্সা ছাড়ার সিদ্ধান্ত যে ভুল ছিল তা সমর্থকদের সামনে প্রকাশ্যে জানাতে হবে। বার্সায় যোগ দিলে তার বাৎসরিক বেতন ২৪ মিলিয়ান ইউরোতেই খুশি থাকতে হবে। যেখানে আগে ৩৭ মিলিয়ন ইউরো পেতেন। আর বার্সার সঙ্গে পাঁচ বছরের চুক্তি করতে হবে। এবং বার্সেলোনার বিপক্ষে যে বকেয়া পরিশোধের মামলা তুলে নিতে হবে।
বার্সায় যোগ দেয়া নিয়ে ব্রাজিলের বিশ্বকাপ জয়ী কিংবদন্তি রিভালদো বলেন, ‘নেইমার অসাধারণ একজন ফুটবলার, তার বার্সা ছাড়ার সিদ্ধান্ত ভুল ছিল। আমার মনে হয়ে ভালো সুযোগ এসেছে তার সামনে। নেইমার যদি বার্সায় ফেরে তাহলে তার জীবনে সবকিছুরই পরিবর্তন হবে। এবং তার সামনে ভালো সম্ভাবনা আছে।’ তবে প্যারিস গনমাধ্যমের খবর অনুযায়ী, নেইমারকে ছাড়তে ৩০০ মিলিয়ন ইউরো দাবি করবে পিএসজি। কিন্তু বার্সা সভাপতি জোসেপ মারিয়া বার্তেমেউ সাফ জানিয়ে দিয়েছেন নেইমারের জন্য ২০০ মিলিয়ন ইউরোর বেশি কোনো অর্থ খরচ করবে না ক্লাব। ২০১৩ সালে ব্রাজিলিয়ান ক্লাব সান্তোসে থেকে বার্সায় যোগ দেন নেইমার। ২০১৭ পর্যন্ত বার্সার হয়ে ১৮৬ ম্যাচ ১০৫ গোল করেন তিনি।

Copyright © notunalonews24.com All rights reserved. | Newsphere by AF themes.