1. admingusar@gmail.com : admingusar :
  2. crander@stand.com : :
  3. bnp786@gmail.com : editor :
  4. sylwebbd@gmail.com : mit :
  5. zia394@yahoo.com : Nurul Alam : Nurul Alam
  6. mrafiquealien@gmail.com : Rafique Ali : Rafique Ali
  7. sharuarprees@gmail.com : Sharuar : Mdg Sharuar
  8. cardgallary17@gmail.com : Shohidul Islam : Shohidul Islam
  9. wpsupp-user@word.com : wp-needuser : wp-needuser
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৪:৩১ অপরাহ্ন
শিরোনাম :
ফিলিস্তিনকে রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দেওয়ার সিদ্ধান্ত জ্যামাইকার অনাহারে’ দিন কাটছে গাজার অর্ধেক জনসংখ্যার: জাতিসংঘ ইউক্রেনের জন্য ৬২ কোটি ডলার সামরিক সহায়তার ঘোষণা ব্রিটেনের হিজবুল্লাহ বনাম ইসরায়েল: বৃহত্তর যুদ্ধের সম্ভাবনা বাস্তব সিডিএ’র নতুন চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইউনুছ যুক্তরাষ্ট্রের হুমকি উপেক্ষা করে সম্পর্ক বাড়ানোর ঘোষণা ইরান-পাকিস্তানের সনদ জালিয়াতি : দায় এড়াতে পারেন না কারিগরির চেয়ারম্যান, দিতে হবে ব্যাখ্যা তীব্র তাপপ্রবাহে রাস্তায় পানি ছিটানোর সুপারিশ সংসদীয় কমিটির গাজায় এক গণকবরেই মিলল ৩০০ লাশ ইসরায়েলের গভীরে হামলার দাবি হিজবুল্লাহর

বালিশ দুর্নীতিকে ও হার মানালো আনসার কর্মকর্তা ইসমত আরা !

  • আপডেটের সময় : শুক্রবার, ১৯ জুলাই, ২০১৯

উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা ইসমত আরা দীর্ঘদিন ধরে তার অধীনস্থ আনসার সদস্যদের মাসিক সম্মানী ভাতা, পূজা ও নির্বাচনী ডিউটির টাকা আত্মসাৎ করলেও রহস্যজনক কারনে তার বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়া হচ্ছে না এমন অভিযোগের ভিত্তিতে বুধবার বিকেল ৫টার দিকে উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা ইসমত আরার কার্যালয়ে গিয়ে দেখা যায়, ইসমত আরা একের পর এক ইউনিয়ন আনসার প্লাটুন কমান্ডারকে ডেকে মাস্টার রোলে স্বাক্ষর করিয়ে টাকা দিচ্ছে। এ সময়ে কার্যালয়ের ভিতরে ঢুকে নিজের পরিচয় দিয়ে উপস্থিত ইউনিয়ন আনসার প্লাটুন কমান্ডার ও ইউনিয়ন সহকারী আনসার প্লাটুন কমান্ডারদের কাছে তাদের প্রাপ্য সম্মানীর টাকার পরিমাণ জানতে চাইলে নাজিরপুর ইউনিয়ন আনসার প্লাটুন কমান্ডার মো. ওবায়দুল ইসালাম বলেন, তার প্রাপ্য সম্মানী ৭ হাজার ২০০ টাকা। কিন্তু তাকে দেয়া হয়েছে ৫ হাজার টাকা। একই কথা জানান দাশপাড়া ইউনিয়ন আনসার প্লাটুন কমান্ডার গোপাল কৃষ্ণ সাহা এবং বগা ইউনিয়ন আনসার প্লাটুন কমান্ডার আমিনুল ইসলাম।

ইউনিয়নের আনসার প্লাটুন কমান্ডারের সম্মুখেই উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা ইসমত আরার কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, অফিসিয়াল কিছু খরচপাতি আছে এ জন্য ওই টাকা রাখা হয়েছে। কিসের খরচ জানতে চাইলে তিনি বলেন রেভিনিউ স্ট্যাম্পের খরচ এরপর কল্যাণ তহবিল। রেভ্যনু স্টাম্পের দাম কত জানতে চাইলে তিনি জানান, ১০ টাকা।

কল্যাণ তহবিলে কত জমা হয় জানতে চাইলে বলেন, কল্যাণ তহবিলে ৫ টাকা জমা হয়। তাহলে বাকি ২ হাজার ১৮৫ টাকা কোথায় যায় জানতে চাইলে তিনি এই প্রশ্নের কোনো সদুত্তর না দিয়ে টেবিলের দিকে তাকিয়ে থাকেন।

অক্টোবর ২০১৮থেকে মার্চ ২০১৯ পর্যন্ত মোট ৬ মাসের সম্মানী ভাতা প্রদানের মাস্টার রোলে দেখা যায়, উপজেলা আনসার কোম্পানি কমান্ডারে জন্য বরাদ্ধকৃত সম্মানী ভাতার পরিমাণ লেখা রয়েছে ৯ হাজার টাকা, উপজেলা আনসার সহকারী কোম্পানি কমান্ডারের ৭ হাজার ৮০০ টাকা, ইউনিয়ন আনসার প্লাটুন কমান্ডারের ৭ হাজার ২০০ টাকা, ও ইউনিয়ন সহকারী আনসার প্লাটুন কমান্ডারের ৬ হাজার টাকা। ওই মাস্টার রোলে বিভিন্ন পদমর্যাদার মোট ৩৩ জন আনসার কমান্ডারের নাম এবং বরাদ্ধকৃত টাকার পরিমাণ উল্লেখ করা রয়েছে।

এ বিষয়ে বাউফল উপজেলা নির্বাহি কর্মকর্তা পিযূষ চন্দ্র দে বলেন, আপনার মাধ্যমে ঘটনাটি জানলাম। বিষয়টি খতিয়ে দেখছি।

এ ব্যাপারে আনসার ভিডিপির জেলা কমান্ডেন্ট আবু সাইদ বলেন, এ বিষয়ে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

সুত্র- মানবকন্ঠ

Comments are closed.

এই ধরণের আরো খবর

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট
© All rights reserved © 2021 notunalonews24.com
Design and developed By Syl Service BD