বুধ. জানু ২২, ২০২০

হাইকোর্টের সামনে থেকে বিএনপি নেতা খোকন ও মেজর হাফিজ গ্রেপ্তার

 

খায়রুল কবির খোকনের স্ত্রী ও বিএনপির স্বনির্ভর বিষয়ক সম্পাদক শিরীন সুলতানা বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলার শুনানি উপলক্ষে আজ সকালে আদালতে যাচ্ছিলেন বিএনপি নেতা খোকন। এ সময় সুপ্রিম কোর্টের ফটক থেকে তাকে গ্রেপ্তার করে নিয়ে যায় পুলিশ।

 

এ ব্যাপারে শাহবাগ থানার পরিদর্শক (তদন্ত) মাহবুবুর রহমান বলেন, খায়রুল কবিরকে শাহবাগ থানায় আনা হয়েছে। তাকে গত মঙ্গলবার হাইকোর্টের সামনে বিক্ষোভ ও গাড়ি ভাঙচুরের মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে। মামলাটি ডিবিতে হস্তান্তর করা হয়েছে।

 

উল্লেখ্য, খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপির সমর্থক রণাঙ্গনের মুক্তিযোদ্ধা ও জাতীয়তাবাদী মুক্তিযুদ্ধের প্রজন্ম গত মঙ্গলবার হাইকোর্টের সামনের সড়ক অবরোধ করে বিক্ষোভ করে। পুলিশ তাদের সরাতে কাঁদানে গ্যাসের শেল ছুড়লে পাল্টাপাল্টি ধাওয়া ও ইটপাটকেল ছোড়ার ঘটনা ঘটে। বিএনপির সমর্থকেরা বেশ কয়েকটি গাড়িও ভাঙচুর করেন।

 

এ ঘটনায় সরকারি কাজে বাধা দেওয়া, অগ্নিসংযোগ ও গাড়ি ভাঙচুরের অভিযোগে পুলিশ শাহবাগ থানায় মামলা করে। এতে ১৫ থেকে ২০ জনের নাম উল্লেখ করে আরও ৫০০ অজ্ঞাতপরিচয় ব্যক্তিকে আসামি করা হয়।

 

মঙ্গলবার দিবাগত রাতে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাতকে পুলিশ ঢাকার হজরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দর থেকে গ্রেপ্তার করে।

Copyright © notunalonews24.com All rights reserved. | Newsphere by AF themes.