এপ্রিল ১০, ২০২১

বাংলাদেশের গরিব-অসহায় মানুষের পাশে দাঁড়াতে ক্যাপ ফাউন্ডেশনের রামাদ্বান ফুড ক্যাম্পেইনের উদ্বোধন

১ min read

নতুন আলো নিউজ ডেস্ক : পবিত্র রামাদ্বান মাসে বাংলাদেশের গরিব-অসহায় মানুষের পাশে দাঁড়াতে বৃটিশ বাংলাদেশী দানশীল ব্যক্তিদের প্রতি আহবান জানিয়েছে, ক্যাপ ফাউন্ডেশন। প্রায় দুই হাজার পরিবারের মাঝে রামাদ্বান মাসে সেহরি ও ইফতারের খাবার পৌছে দিতে প্রায় ৮০ হাজার পাউন্ড সংগ্রহের লক্ষ্যমাত্রা নিধারন করেছে সংগঠনটি।

গত ১৯ মার্চ রবিবার ক্যামডেনের সুরমা সেন্টারে রামাদ্বান ফুড ক্যাম্পেইন কর্মসূচির উদ্বোধন করা হয়। অনুষ্ঠানে ফাউন্ডেশনের কর্মকর্তারা বলেন, মাত্র ৪০ পাউন্ডের বিনিময়ে একটি পরিবারকে পুরো রামাদ্বান মাসে খাবার তুলে দেওয়া সম্ভব। ফুড প্যাকেজে রয়েছে, চাল, ডাল, পেয়াজ, লবন, খেজুর এবং ছানাবুট।

অনুষ্ঠানের শুরুতে বিস্তারিত তুলে বক্তব্য রাখেন ক্যাপ ফাউন্ডেশনের কো-অর্ডিনেটর নূর হুমায়ুন। আব্দুল মজিদের পরিচালনায় এতে বক্তব্য রাখেন ক্যামডেন কাউন্সিলের মেয়র নাদিয়া শাহ, কাউন্সিলার শামিম তালুকদার, সুরমা সেন্টারের চেয়ার আব্দুস সামাদ,চ্যানেল এস‘র সিনিয়র রিপোর্টার ইব্রাহিম খলিল, কমিউনিটি এক্টিভিস্ট পলি ইসলাম, হেনা আহমেদ, মুকুল মিয়া, গৌস মিয়া, ওয়াহিদ চৌধুরী, ইউসুফ সবুজ বেগ, জলিল শাহ ও সাব্বির করিম। শুরুতে কোরআন তেলাওয়াত ও নসিহা পেশ করেন আব্দুস সামাদ।

কো-অর্ডিনেটর নূর হুমায়ুন বলেন, গত ৪ বছর ধরে ক্যাপ ফাউন্ডেশন রামাদ্বানকে সামনে রেখে ফুড ক্যাম্পেইন চালিয়ে যাচ্ছে। রামাদ্বানের আগেই অসহায় মানুষের কাছে এই খাদ্য সামগ্রি পৌছে দেওয়া হয়েছে। এবারো রামাদ্বানের আগে মানুষের কাছে পৌছে দেওয়া হবে ইফতার ও সেহরির জন্য এসব খাবার। একটি পরিবার যাতে পুরো রামাদ্বান মাস এসব খাবার খেতে পারে তার জন্য পর্যাপ্ত পরিমান খাবার নিশ্চিত করা হবে। বিশেষ করে সিলেটের প্রতিটি উপজেলার হত-দরিদ্র মানুষকে অগ্রাধিকার প্রদান করা হবে বলে নিশ্চিত করেন তিনি।

এদিকে ফান্ড রেইজের লক্ষে আগামী ১ মে নর্থ লন্ডনের ওয়াইএমসিএ স্টুডেন্টস হোস্টেলে এবং ৫ মে লন্ডন মুসলিম সেন্টারে লাইভ নাশিদ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানে বৃটেনের স্বনামখ্যাত নাশিদ আর্টিস্টরা নাশিদ পরিবেশন করবেন। এতে উপস্থিত হয়ে সাহায্যের হাত বাড়িয়ে দিতে সকলের প্রতি আহবান জানানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.

Copyright © notunalonews24.com All rights reserved. | Newsphere by AF themes.