বুধ. জানু ২২, ২০২০

ইরানে যুক্তরাজ্যের রাষ্ট্রদূত গ্রেফতার

নতুন আলো অনলাইন ডেস্ক, ::  ইউক্রেনের যাত্রীবাহী বিমানকে ক্ষেপণাস্ত্র ছুড়ে ভূপাতিত করার বিষয়টি অস্বীকার করায় ইরান সরকারের বিরুদ্ধে তেহরানে বিক্ষোভ প্রকাশ করেছে শত শত বিক্ষোভকারী। আর এই আন্দোলনে উস্কানি দেয়ার অভিযোগে যুক্তরাজ্যের রাষ্ট্রদূত রবার্ট ম্যাকাইরকে গ্রেফতার করেছে ইরান। শনিবার তাকে গ্রেফতার করা হয়।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি’র প্রতিবেদনে বলা হয়, ইরানস্থ যুক্তরাজ্যের রাষ্ট্রদূত রবার্ট ম্যাকাইরকে একটি সেলুন থেকে গ্রেফতার করে পুলিশ। যুক্তরাজ্যের রাষ্ট্রদূত গ্রেফতারের পর টুইটারে একটি ছবিও প্রকাশ করেছে ইরানের সংবাদমাধ্যম ইতেমাদ।

এদিকে রাষ্ট্রদূতকে গ্রেফতারের ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছে যুক্তরাজ্য । ইরানের এমন আচরণকে আন্তর্জাতিক আইনের লঙ্ঘন বলছে যুক্তরাজ্য সরকার।

 

প্রসঙ্গত, ইউক্রেনের যাত্রীবাহী বিমানকে ক্ষেপণাস্ত্র ছুড়ে ভূপাতিত করার বিষয়টি অস্বীকার করায় ইরান সরকারের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেছে শত শত বিক্ষোভকারী। যদিও ইরান সরকার ইউক্রেনের বিমান বিধ্বস্তের ঘটনাকে মানবিক ভুল হিসেবে ব্যাখ্যা দিয়েছে।এর আগে যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসন মর্মান্তিক বিমান দুর্ঘটনার সঠিক কারণ বের করার জন্য তদন্তের আহ্বান জানিয়েছিলেন ।

Copyright © notunalonews24.com All rights reserved. | Newsphere by AF themes.