এপ্রিল ১৫, ২০২১

ধর্ষণের পর শিশুকে হত্যার ঘটনায় দুইজনের মৃত্যুদণ্ড

১ min read

নতুন আলো অনলাইন ডেস্ক রিপোর্ট:: রাজশাহীর শাহ মখদুম থানার মাঝিগ্রামে ১০ বছরের শিশু স্বপ্না ধর্ষণ ও হত্যা মামলায় অভিযুক্ত দুই আসামিকে মৃত্যুদণ্ডের আদেশ দেওয়া হয়েছে।

সোমবার (২৭ জানুয়ারি) দুপুর সোয়া দুইটার দিকে রাজশাহীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের (১) বিচারক মনসুর আলম এক জনাকীর্ণ আদালতে এ রায় ঘোষণা করেন। এ সময় দণ্ডপ্রাপ্ত আসামিরা আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন।

আদালতে ফাঁসির দণ্ডপ্রাপ্ত দুই আসামি হলেন-সাইদুর ওরফে জ্যাক রহমান (৪২) ও তার সহযোগী রানা (৩৭)।

রায় ঘোষণার পর পরই পুলিশি পাহারায় তাদের রাজশাহী কেন্দ্রীয় কারাগারে নিয়ে যাওয়া হয়।

রায়ের পর আদালতের রাষ্ট্রপক্ষের পাবলিক প্রসিকিউটর (পিপি) মোজাফফর হোসেন বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন।

এর আগে ২০১৩ সালের ২৩ আগস্ট দুপুরে মহানগরীর শাহ মখদুম থানার মাঝিগ্রাম থেকে ফুপুর বাড়ি পাকুড়িয়া যাওয়ার পথে স্বপ্নাকে তুলে নিয়ে যায় স্থানীয় বখাটে সাইদুর রহমান ও তার সহযোগী রানা। শিশু স্বপ্নাকে ধর্ষণের পর শ্বাসরোধ করে হত্যা করা হয়। এরপর স্থানীয় আমবাগানে ফেলে রাখে ধর্ষণকারীরা।

ঘটনার পর ওই দিনই নিহত স্বপ্নার বাবা আবু বক্কর সিদ্দিক বাদী হয়ে মহানগরীর শাহ মখদুম থানায় ধর্ষণ ও হত্যার অভিযোগে মামলা দায়ের করেন। এরপর এই দুই জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করে শাহ মখদুম থানা পুলিশ। অভিযুক্ত দুই আসামির মধ্যে সাইদুর রহমান আটক থাকলেও জামিনে ছিলেন রানা।

রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট মোজাফফর হোসেন। আর আসামিপক্ষে ছিলেন অ্যাডভোকেট রইসুল ইসলাম।

Copyright © notunalonews24.com All rights reserved. | Newsphere by AF themes.