শনি. সেপ্টে ১৯, ২০২০

সুনামগঞ্জে সিভিল সার্জন ডা. তওহিদ আহমদ ২০দিনের মাথায় বদলী, ডা. শামসুদ্দিন তার স্থলাভিষিক্ত

এম রেজা টুনু সুনামগঞ্জ জেলা প্রতিনিধি::
দুর্নীতি রোধ করে স্বাস্থক্ষেত্রে উন্নয়ন ও পরিবর্তনের কথা বলে সুনামগঞ্জের সুধীজনসহ সর্বস্তরের মানুষের মন জয় করে নেওয়া সৎ ও সাহসী সিভিল সার্জন ডা. তওহিদ আহমদ কল্লোলকে ২০দিনের মাথায় রহস্যজনক কারণে বদলি করা হয়েছে।
গত মঙ্গলবার স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক আদেশে তার বদলির কথা জানানো হয়। আদেশ জারির পর তাকে মৌলভী বাজার সিভিল সার্জন কার্যালয়ে বদলি করা হয়েছে। তার বদলে জগন্নাথপুর উপজেলার সাবেক স্বাস্থ্য কর্মকর্তা ও বিতর্কিত ডা. শামসুদ্দিনকে সুনামগঞ্জ সিভিল সার্জন হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। এ ঘটনায় সামাজিক যোগাযোগ মাধ্যমে ক্ষোভ প্রকাশ করে স্টেটাস দিয়েছেন সুনামগঞ্জের সুধীজন। দুর্নীতিবাজচক্র তাকে বদলি করেছে বলে তারা সামাজিক যোগাযোগ মাধ্যমে ক্ষোভ করছেন অনেকেই। অনেকে সরকারি এই আদেশ বাতিল করে সৎ ও সাহসী সিভিল সার্জন ডা. তওহিদ আহমদ কল্লোলকে বহাল রেখে জেলার স্বাস্থ্যসেক্টরের উন্নয়ন ও পরিবর্তনের আহ্বান জানিয়েছেন।
উল্লেখ্য জানুয়ারির প্রথম সপ্তাহে সিভিল সার্জন হিসেবে নিয়োগ পান ডা. তওহিদ আহমদ। তিনি এর আগে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের অর্থ ও ভান্ডার শাখার পরিচালক ছিলেন।
গত মঙ্গলবার (২৮ জানুয়ারী) রাতে সুনামগঞ্জ শহরের পুরাতন বাসস্টেশন এলাকার পানসী রেস্টুরেন্টে ভারতের প্রখ্যাত সাংবাদিক ও বুদ্ধিজীবী আশিষ চক্রবর্তীর সম্মানে নৈশভোজের আয়োজন করেন সুধীজন। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি হাসান শাহরিয়ার। এই অনুষ্ঠানে জেলার সুধীজনের কাছে এই খবর এসে পৌছলে তারা ক্ষুব্দ প্রতিক্রিয়া ব্যক্ত করেন। দুর্নীতিবাজ সিন্ডিকেট তাকে বদলি করে দুর্নীতির রাজ্য প্রতিষ্ঠা করতে চায় বলে অভিযোগ করেন তারা। অনেকে তার জন্য মানববন্ধনসহ বিভিন্ন কর্মসূচির কথাও জানান।
ডা. শামসুদ্দিন এর আগে সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার সাবেক স্বাস্থ্য কর্মকর্তার দায়িত্ব পালন করেছেন এবং জয়পুরহাট সিভিল সার্জনের দায়িত্ব পালন করেছেন।
এ ব্যাপারে জেলা সদর হাসপাতালের আবাসিক চিকিৎসক(আর এম ও) ডাঃ রফিকুল ইসলাম দৈনিক অধিকারকে জানান, ডা. তওহিদ আহমদ কল্লোল একজন সৎ নিষ্ঠাবান হিসেবে তার যথেষ্ট সুনাম রয়েছে। তাকে ২০ দিনের মাথায় কেন বদলী  করা হয়েছে সেটা একান্তই স্বাস্থ্য মন্ত্রনালয়ের বিষয় ।

Copyright © notunalonews24.com All rights reserved. | Newsphere by AF themes.