এপ্রিল ১৬, ২০২১

ঢাকা সিটি নির্বাচনে গণতন্ত্রকে কার্যকর দেখতে চান কূটনীতিকরা

১ min read

নতুন আলো অনলাইন ডেস্ক রিপোর্ট:: ঢাকায় নিযুক্ত বিদেশি কূটনীতিকরা ১ ফেব্রুয়ারির নির্বাচনে রাজধানীর ভোটকেন্দ্রগুলোতে গণতন্ত্রকে কার্যকর অবস্থায় দেখার প্রত্যাশা ব্যক্ত করেছেন।

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনকে সামনে রেখে বৃহস্পতিবার এক যৌথ বিবৃতিতে তারা বলেন, ‘ঢাকায় অবস্থিত কূটনীতিক এবং নির্বাচন কমিশন কর্তৃক অনুমোদিত পর্যবেক্ষক হিসেবে আমরা এ শহরের ভোটকেন্দ্রসমূহে গণতন্ত্রকে কার্যকর অবস্থায় দেখার প্রত্যাশা করছি।’

বিবৃতি দিয়েছেন- কানাডার হাইকমিশনার বেনাওয়ে প্রিফন্টেইন, সুইডেনের রাষ্ট্রদূত সার্লোট্টা স্লাইটার, মার্কিন রাষ্ট্রদূত আর্ল মিলার, ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটার্টন ডিকসন, নরওয়ের রাষ্ট্রদূত সিডসেল ব্লেকেন, ডেনমার্কের রাষ্ট্রদূত এস্ট্রাপ পিটারসন, নেদারল্যান্ডের চার্জ ডি’আফ্যায়ার্স জেরোন স্টিগস, অস্ট্রেলিয়ার ভারপ্রাপ্ত হাইকমিশনার পেনি মর্টন ও সুইজারল্যান্ডের চার্জ ডি’আফ্যায়ার্স সুজান মুলার।

ঢাকার নরওয়ে দূতাবাসের ফেসবুক পেজে প্রকাশ করা বিবৃতিতে কূটনীতিকরা আশাবাদ ব্যক্ত করেন যে বাংলাদেশ সরকার, নির্বাচন কমিশন ও সব সংশ্লিষ্ট রাজনৈতিক দল শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে জনগণের ভোট দেয়ার অধিকারকে সম্মান জানাবে এবং স্বচ্ছতা ও সততার সাথে ভোট গণনা করবে।

আগামী ১ ফেব্রুয়ারি ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে। এ নির্বাচনকে ঢাকার নাগরিকদের গণতান্ত্রিক অধিকার চর্চার এক সুযোগ হিসেবে বর্ণনা করেন কূটনীতিকরা।

 

Copyright © notunalonews24.com All rights reserved. | Newsphere by AF themes.