শুক্র. সেপ্টে ১৮, ২০২০

যুক্তরাজ্যে দুজনের শরীরের করোনাভাইরাস শনাক্ত

নতুন আলো অনলাইন ডেস্ক রিপোর্ট : যুক্তরাজ্যে দুজনের শরীরের করোনাভাইরাস পাওয়া গেছে। যুক্তরাজ্যে অবস্থানরত দুই চীনা নাগরিকের শরীরে এই ভাইরাস পাওয়া গেছে। দেশটির প্রধান স্বাস্থ্য কর্মকর্তার বরাত দিয়ে বিবিসি অনলাইনের এক প্রতিবেদনে এই তথ্য দেওয়া হয়েছে।

করোনাভাইরাস বহনকারী ওই দুই ব্যক্তি একই পরিবারের। তারা দুজনই ইয়র্কের স্ট্যাসিটি অ্যাপার্টমেন্ট হোটেলের অতিথি হিসেবে অবস্থান করছিলেন। ইতিমধ্যে আক্রান্ত ওই দুই ব্যক্তিকে হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। ব্যবসায়ী এবং অতিথিদের জন্য হোটেলটি এখনো খোলা থাকলেও ভাইরাস আক্রান্ত ওই ব্যক্তিদের থাকার কক্ষ পুরোপুরি ‘পরিষ্কার’ করা হয়েছে বলে হোটেল কর্তৃপক্ষ জানিয়েছে।

যুক্তরাজ্যের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা অধ্যাপক ক্রিস হুইটি বলেন, জাতীয় স্বাস্থ্য সেবা এই ভাইরাস মোকাবিলায় সব সময় প্রস্তুত ছিল। কর্তৃপক্ষ খুব দ্রুতই পরীক্ষা করে দেখছে আক্রান্ত দুই ব্যক্তির সঙ্গে অন্য কারও সংস্পর্শ হয়েছে কি না যাতে এই ভাইরাস ছড়িয়ে পড়ার আশঙ্কা থাকে।

প্রাথমিকভাবে করোনাভাইরাস আক্রান্ত ওই ব্যক্তিদের হালের ক্যাসল হিল হাসপাতালে নেওয়া হয়। সেখান থেকে তাদের নিউক্যাসলে পাঠানো হয়েছে। তবে যুক্তরাজ্যের পাবলিক হেলথ কর্তৃপক্ষ বলছে, স্ট্যাসিটি হোটেলের কোনো অতিথি কিংবা সেখানকার কোনো কর্মচারী থেকে এই ভাইরাস ছড়ানোর আশঙ্কা খুবই কম।

চীনে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ২১৩ জনের মৃত্যু হয়েছে। শুধু চীনেই এখন পর্যন্ত ১০ হাজার করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত করেছে দেশটি। চীনের বাইরে এখন পর্যন্ত ২২টি দেশে ১০০ জনের মতো করোনাভাইরাস আক্রান্ত রোগী পাওয়া গেছে।

Copyright © notunalonews24.com All rights reserved. | Newsphere by AF themes.