বুধ. সেপ্টে ২৩, ২০২০

সুনামগঞ্জে ফসলরক্ষা বাঁধ পরিদর্শনে…পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক

১ min read

এম রেজা টুনু সুনামগঞ্জ জেলা প্রতিনিধি
এবছর সুনামগঞ্জের হাওরের পানি দেরীতে নামায় বাঁধের কাজও দেরীতে শুরু করা হয়, নির্দিষ্ট সময়ের আগে বাঁধের কাজ শেষ না হওয়ার শঙ্কা থাকলেও সুনামগঞ্জে ফসলরক্ষা বাঁধের কাজের তদারকী এবং বাঁধ পরিদর্শনে এসে পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেছেন, দেরীতে বাঁধের কাজ শুরু হলেও মন্ত্রনালয় থেকে চাপ সৃষ্টি করা হচ্ছে। নির্দিষ্ট সময়ের আগেই বাঁধের কাজ শেষ করার জন্য, বাঁধের কাজের সুবিধার জন্য বিভিন্ন কমিটি করা হয়েছে। সেই সাথে জেলায় সাংসদ জেলা প্রশাসক এবং প্রশাসনের লোকজন কাজ করছে। সরকরও চায় আগাম বন্যা আসার আগেই নির্দিষ্ট সময়ের আগেই সবকটি বাঁধের কাজ সম্পন্ন করতে হবে। তবে এটা সম্মিলিত একটি কাজ। এ ক্ষেত্রে সকলের সহযোগিতা প্রয়োজন। শনিবার দুপুরে ধর্মপাশা ও জামালগঞ্জ উপজেলার কয়েকটি বাঁধ পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।
প্রতিমন্ত্রী আরো বলেন, পিআইসির সভাপতি ও সদস্যদের নিয়ে নানা অভিযোগ নিয়ে তিনি বলেন, পিআইসি সভাপতির সাথে কথা বলেছি, তবে এলাকাবাসীর আন্তরিকতা দরকার কারণ কাজ তাদের ফসলও তাদের সেজন্য সবাইকে সচেতন থাকতে হবে। তবে যদি কারো বিরুদ্ধে অভিযোগ থাকে তাদের বাতিল করা হবে। তিনি বলেন আমাদের আন্তরিকতার কোন অভাব নেই, আমরাও চাই সময় মত বাঁধের কাজ শেষ হয়ে যাক। মানুষ ফসল ঘরে তুলুক।
এ সময় আরো উপস্থিত ছিলেন সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন, সুনামগঞ্জ সিলেট সংরক্ষিত আসনের সাংসদ শামীমা আক্তার খানম, সুনামগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ, পুলিশ সুপার মিজানুর রহমান পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. সাবিবুর রহমান প্রমুখ।

Copyright © notunalonews24.com All rights reserved. | Newsphere by AF themes.