সেপ্টেম্বর ২৬, ২০২০

মানবতার সেবায় মরণোত্তর চক্ষুদান করলেন ডাক্তার ফারহানা মোবিন

১ min read

অগ্রদৃষ্টি মিডিয়া গ্রুপ ও অগ্রদৃষ্টি অনলাইন পত্রিকার নিয়মিত স্বাস্থ্য বিষয়ক লেখক ও কবি, ঢাকা স্কয়ার হাসপাতালের গাইনী এ্যান্ড অবস্, রেসিডেন্ট মেডিকেল অফিসার, এম.বি.বি.এস (ডি.ইউ) ঢাকা বোর্ড, এম.পি.এইচ. এপিডেমিওলজি-থিসিস বিষয়ের অভিজ্ঞতাসম্পন্ন সুনামধন্য চিকিৎসক ডাঃ ফারহানা মোবিন মানবতার সেবায় নিজের দুই চোখ দান করেছেন।

গত ১৪ ফেব্রুয়ারী বিশ্ব ভালবাসা দিবসে বাংলাদেশ আই হসপিটাল, ধানমন্ডি, ঢাকা কে মানবতার সেবায় নিজের মরণোত্তর চক্ষুদান করেন।

ডাঃ ফারহানা মোবিন অগ্রদৃষ্টি.কম কে বলেন, আমি শৈশব থেকেই শপথ করেছিলাম এমন একটা কাজ করবো। ফেব্রুয়ারীর ৪ তারিখ আমার ছেলের চোখের অপারেশন হয়। আমি সিন্ধান্ত নিলাম বাংলাদেশ আই হসপিটাল কে আমার দুই চোখ দান করে দিবো। আমি মরে যাবার পরে আমার দুই চোখ যেন মানবতার কাজে ট্রান্সপাল্নটেশন ও মেডিকেল রিসার্চে কাজে লাগে।

তিনি আরো বলেন, দান করার পর আপনাদের কে জানানোর কারণ, আমার মরণ কিভাবে হবে, আমি নিজেও জানি না। আমি চাই, আমার দুই চোখ আমার মারা যাবার পর মানুষের উপকারে আসুক। আশা করি, আপনারাও এই ধরণের কাজ করবেন। আমাদের দেশে ট্রান্সপাল্নটেশন ও মেডিকেল রিসার্চ এর পরিমাণ আরো অনেক বেশী দরকার।

 

Leave a Reply

Your email address will not be published.

Copyright © notunalonews24.com All rights reserved. | Newsphere by AF themes.