এপ্রিল ১৬, ২০২১

সিইসি নুরুল হুদার লন্ডন আগমনের বিরুদ্ধে যুক্তরাজ্য বিএনপির বিক্ষোভ

আজিম উদ্দিন লন্ডন থেকে:: যুক্তরাজ্য সফরে আসা বাংলাদেশের প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদার বিরুদ্ধে তুমুল বিক্ষোভ দেখিয়েছে যুক্তরাজ্য বিএনপি। গত ১০ ফেব্রুয়ারি লন্ডনের কমনওয়েলথ সেক্রেটারিয়েটের এক বৈঠকে সিইসি যোগ দিতে এলে সেখানে বাইরে বড় ধরণের বিক্ষোভ করেন তারা।বিক্ষোভকারীরা কে এম নুরুল হুদাকে ভোট ডাকাতির আসল কারিগর এবং অবৈধ শেখ হাসিনা সরকারের দোষর বলে স্লোগান দেন। যুক্তরাজ্য থেকে তাঁকে অবাঞ্চিত ঘোষণা করেন। যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালেক এবং সাধারণ সম্পাদক এম কয়সর আহমদ এই বিক্ষোভে নেতৃত্ব দেন।

যুক্তরাজ্য বিএনপির ডাকা এই বিক্ষোভ সফল করতে যোগ দেন লন্ডন মহানগর শাখা সহ যুক্তরাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে  বিএনপির নেতাকর্মীরা। কমনওয়েলথ সেক্রেটারিয়েট কার্যাালয়ের এক সভায় যোগ দিতে সিইসি লন্ডনে আসেন। কে এম নুরুল হুদা ১২ জানুয়ারি বুধবার লন্ডনস্থ বাংলাদেশ হাইকমিশনে যুক্তরাজ্য প্রবাসীদের ভোটার তালিকায় অন্তর্ভূক্তিকরণ কর্মসূচি উদ্বোধন করার কথা।

জনাব এম মালেক বলেন ভোটার বিহীন সরকারের পা চাটা কুত্তা নুুুরুল হুুদা তার অধীনে বাংলাদেশে ২০১৮ সালের ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত জাতীয় নির্বাচনে জনগণকে ভোট দেয়ার সুযোগ দেয়া হয়নি। আগের রাতেই প্রশাসনের কর্মকর্তারা ভোটের বাক্স ভর্তি করে রাখেন। ভোটের নামে এমন জঘণ্য প্রহসনের মূল হোতা হিসেবে কাজ করেছেন সিইসি কে এম নুরুল হুদা। সর্বশেষ গত ১ ফেব্রুয়ারি ঢাকার দুই সিটি কর্পোরেশন নির্বাচনেও একই কায়দায় আওয়ামী লীগের প্রার্থীদের জিতিয়ে দেয়া হয়েছে।
স্থানীয় সময় দুপুর ১টা থেকে বিকাল ৩টা পর্যন্ত এই বিক্ষোভ কর্মসূচী অনুষ্ঠিত হয়। বিক্ষোভকারীরা নুরুল হুদাকে সিইসি’র পদ থেকে অতিস্বত্তর পদত্যাগের দাবি জানান।

Copyright © notunalonews24.com All rights reserved. | Newsphere by AF themes.