মঙ্গল. সেপ্টে ২২, ২০২০

ক্যাসিনো খালেদের বিপুল সম্পদের সন্দ্বান সিঙ্গাপুর, মালয়েশিয়া ও থাইল্যান্ডে

নতুন আলো অনলাইন ডেস্ক রিপোর্ট:: মানিলন্ডারিং মামলায় ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভূঁইয়াসহ ছয় জনের বিরুদ্ধে চার্জশিট দিয়েছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। চার্জশিটে খালেদ মাহমুদ ভূঁইয়া, তার ভাই মাসুদ মাহমুদ ভূঁইয়া ও হাসান মাহমুদ ভূঁইয়া, খালেদের ম্যানেজার হারুন রশিদ, শাহাদৎ হোসেন উজ্জ্বল ও মোহাম্মদ উল্লাহ খানের নাম উল্লেখ রয়েছে।

 

আজ রোববার নিম্ন আদালতে এই চার্জশিট জমা দেয়া হয়েছে বলে নিশ্চিত করেছেন সিআইডির মুখপাত্র ফারুক হোসেন। আসামিদের বিরুদ্ধে ক্যাসিনো ও মাদক ব্যবসা, চাঁদাবাজি এবং টেন্ডারবাজির প্রমাণ পাওয়া গেছে বলে চার্জশিটে উল্লেখ করা হয়েছে। ‘ক্যাসিনো’ বিরোধী অভিযান ও বিভিন্ন মামলার মধ্যে এটিই সিআইডি’র প্রথম চার্জশিট।

 

গত বছরের ১৮ই সেপ্টেম্বরে ক্যাসিনোবিরোধী অভিযান চালায় র‌্যাব এসময় গ্রেপ্তার করা হয় খালেদ মাহমুদ ভূঁইয়াকে। এসময় অস্ত্র ও মাদক জব্দ করা হয়। গ্রেপ্তারের পর তার বিরুদ্ধে একে একে পাঁচটি মামলা করা হয়। খালেদ বিপুল টাকা পাচার করেছেন সিঙ্গাপুর, মালয়েশিয়া ও থাইল্যান্ডে। তিনি মালয়েশিয়ায় আরএইবি ব্যাংকের জহুর বারু শাখায় তিন লাখ রিঙ্গিত এফডিআর করেছেন খালেদ।

 

সিঙ্গাপুরের পূর্ব জুরাং এলাকায় তার ছেলে অর্পণের নামে অর্পণ ট্রেড পিটিই নামে একটি কোম্পানী করেছেন। ব্যাংককের একাধিক ব্যাংকে টাকা জমা রেখেছেন তিনি। এর মধ্যে একটি অ্যাকাউন্টে ২০ লাখ থাই মুদ্রার সন্ধান পেয়েছে সিআইডি।

Copyright © notunalonews24.com All rights reserved. | Newsphere by AF themes.