সেপ্টেম্বর ২৬, ২০২০

টিআইবির নতুন চেয়ারপারসন ড. পারভীন হাসান

১ min read

নতুন আলো নিউজ ডেস্ক:: আন্তর্জাতিক সংগঠন ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশের (টিআইবি) ট্রাস্টি বোর্ডের নতুন চেয়ারপারসন নির্বাচিত হয়েছেন অধ্যাপক ড. পারভীন হাসান।

বুধবার টিআইবির ধানমণ্ডির কার্যালয়ে অনুষ্ঠিত বোর্ডের ১০৩তম সভায় তাকে নির্বাচিত করা হয়। একই সঙ্গে বোর্ডের অন্যান্য সদস্যও নির্বাচিত করা হয়।

আগামী শনিবার থেকে বর্তমান চেয়ারপারসন অ্যাডভোকেট সুলতানা কামালের স্থলাভিষিক্ত হবেন তিনি।

বোর্ডের নতুন মহাসচিব নির্বাচিত হয়েছেন সাবেক মন্ত্রিপরিষদ সচিব আলী ইমাম মজুমদার ও সদস্য নির্বাচিত হয়েছেন অধ্যাপক ড. তাসনিম সিদ্দিকী ও অ্যাডভোকেট সুস্মিতা চাকমা।

উল্লেখ্য, অধ্যাপক ড. পারভীন হাসান ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সাবেক শিক্ষক। তিনি যুক্তরাষ্ট্রের হার্ভার্ড বিশ্ববিদ্যালয় থেকে ইসলামিক স্থাপত্য বিষয়ে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। বর্তমানে তিনি সেন্ট্রাল উইমেন্স ইউনিভার্সিটির ভাইস-চ্যান্সেলর হিসেবে দায়িত্ব পালন করছেন।

অধ্যাপক ড. তাসনিম সিদ্দিকী ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অধ্যাপক হিসেবে কর্মরত আছেন। অ্যাডভোকেট সুস্মিতা চাকমা ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদ থেকে এলএলবি ও এলএলএম ডিগ্রি অর্জন করে পার্বত্য চট্টগ্রামের প্রথম আদিবাসী নারী আইনজীবী হিসেবে কর্মরত আছেন।

Copyright © notunalonews24.com All rights reserved. | Newsphere by AF themes.