সেপ্টেম্বর ২৮, ২০২০

দেশকে এগিয়ে নিতে হলে প্রযুক্তিতে আরও এগিয়ে যেতে হবে-পরিকল্পনামন্ত্রী

১ min read

এম রেজা টুনু সুনামগঞ্জ জেলা প্রতিনিধি
পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান বলেছেন, পৃথিবীর কোন দেশে বিনামূল্যে বই নেই। বছরের প্রথম দিনে শিক্ষার্থীদের হাতে বই তুলে দিচ্ছে। সরকার শিক্ষার প্রতি আন্তরিক। ভাটি অঞ্চলের শিক্ষার মান-উন্নয়নে সরকার অগ্রাধিকার দিয়ে কাজ করছে। দেশকে এগিয়ে নিতে হলে প্রযুক্তিতে আরও এগিয়ে যেতে হবে। সেজন্য কারিগরী শিক্ষা উপর বেশি গুরুত্ব দিতে হবে। পর্যায় ক্রমে উচ্চদ্যিালয়গুলোকে কলেজে রুপান্তর করা হবে। কৃষকদের উদ্দেশ্যে তিনি বলেন, এ অঞ্চলের হাওর রক্ষার জন্য কানাইখালী নদী খনন করা হবে। হাওর পাড়ের মানুষের উন্নয়ন ও অগ্রগতির জন্য সরকার আন্তরিতার সঙ্গে কাজ করছে।

আজ রোববার দুপুরে সুনামগঞ্জের জামালগঞ্জের নবীন চন্দ্র উচ্চ বিদ্যালয়ের ৫০ বছর পূর্তি ও সুবর্ণ জয়ন্তী উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
সুবর্ণ জয়ন্তী উদযাপন কমিটির আহবায়ক রঞ্জিত তালুকদার এর সভাপতিত্বে সদস্য সচিব সাংবাদিক বিন্দু তালুকদার এর সঞ্চালনায় অনুষ্টিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সুনামগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য মহিবুর রহমান মানিক এমপি, সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন এমপি, সুনামগঞ্জ-সিলেট সংরক্ষিত আসনের সংসদ সদস্য এডভোকেট শামীমা আক্তার খানম, জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ, অতিরিক্ত পুলিশ সুপার হায়াতুন নবী, উপজেলা নির্বাহী অফিসার প্রিয়াংকা পাল।
বক্তব্য রাখেন, ফেনারবাক ইউনিয়নের চেয়ারম্যান করুনা সিন্ধু তালুকদার, সাবেক জেলা ছাত্রলীগ নেতা জিতেন্দ্র তালুকদার পিন্টু, বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি সমির কান্তি সরকার, প্রাক্তন ছাত্র সুব্রত পুরকায়স্থ, মুক্তিযোদ্ধা শ্রীকান্ত তালুকদার।

এ সময় উপস্থিত ছিলেন, জামালগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ সাইফুল আলম, ওসি(তদন্ত)মো. আমিনুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগ সভাপতি মোহাম্মদ আলী, যুগ্ম সম্পাদক কাজী আশরাফুজ্জামান, বিদ্যালয়ের প্রাক্তন ও বর্তমান ছাত্র/ছাত্রী, অভিভাবক ও সাংবাদিকবৃন্দ ।

অনুষ্টানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন সাংবাদিক আব্দুল্লাহ আল মামুন, গীতা পাঠ করেন প্রাক্তন ছাত্র রতীন্দ্র চক্রবর্তী।

Copyright © notunalonews24.com All rights reserved. | Newsphere by AF themes.