এপ্রিল ১৬, ২০২১

ভারতে এখনও পর্যন্ত করোনভাইরাস মামলার ২৮ টি নিশ্চিত হয়েছেন: স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধন

১ min read

ভারতে এখনও পর্যন্ত করোনভাইরাস মামলার ২৮ টি নিশ্চিত হয়েছেন: স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধন

২৮ টির মধ্যে নিশ্চিত হওয়া মামলায় তিনটি রোগী কেরালার সুস্থ হয়ে উঠেছে
বাকি 25 জনের মধ্যে 16 ইতালীয় পর্যটক যারা করোনভাইরাসটির জন্য ইতিবাচক পরীক্ষা করেছিলেন
বিশ্বব্যাপী, করোনভাইরাস 90,000 এরও বেশি সংক্রমণ করেছে এবং 3,000 এরও বেশি মারা গেছে
কেন্দ্রীয় কর্ণাভাইরাসের আক্রান্ত 28 টি এখনও ভারতে রিপোর্ট হয়েছে বলে জানিয়েছেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী ডঃ হর্ষ বর্ধন বুধবার। মঙ্গলবার মোট মামলার সংখ্যা ছিল ছয়টি। ২৮ টি নিশ্চিত মামলায় কেরালার তিন রোগী অন্তর্ভুক্ত রয়েছে যাদের পরবর্তী পরীক্ষাগুলি তাদের মারাত্মক কোভিড -১৯ রোগ থেকে সাফ হয়ে যাওয়ার পরে ইতিমধ্যে অব্যাহতি পেয়েছে যা বিশ্বব্যাপী ৩,০০০-এরও বেশি লোকের জীবন দাবি করেছে এবং 90,000 এরও বেশি মানুষকে সংক্রামিত করেছে।

ভারতে, এখন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে 28 এর মধ্যে তিন মাসে কেরালার তিনজন রোগীকে অন্তর্ভুক্ত করা হয়েছে যারা গত মাসে পুনরুদ্ধারের পরে অব্যাহতি পেয়েছিলেন। বাকি 25 টি কেস এই সপ্তাহে রিপোর্ট করা হয়েছিল। এর মধ্যে রয়েছে:

– দিল্লির একজন 45 বছর বয়সী ব্যক্তি যিনি ইউরোপ থেকে ফিরে এসেছিলেন

– হায়দরাবাদের 24 বছর বয়সী টেকি যিনি দুবাই থেকে অবতরণের পরে বেঙ্গালুরু থেকে শহরে ভ্রমণ করেছিলেন

– দিল্লির রোগীর সংস্পর্শে এসে আগ্রা থেকে ছয়জন আক্রান্ত হয়েছেন

– ১ 16 জন ইতালীয় পর্যটকদের একটি দল যারা উত্তর প্রদেশের রাজস্থান এবং পরে আগ্রায় ভ্রমণ করেছিলেন

– এক ভারতীয় চালক যিনি ইতালীয় পর্যটকদের সাথে ছিলেন

যে সকল রোগী করোনভাইরাসটির জন্য ইতিবাচক পরীক্ষা করেছেন তারা সারাদেশে বিভিন্ন হাসপাতাল এবং সুবিধায় বিচ্ছিন্ন হয়ে পড়েছেন। বুধবার দিল্লিতে এক সংবাদ সম্মেলনে ডঃ হর্ষ বর্ধন বলেছিলেন যে করোন ভাইরাস দ্বারা আক্রান্ত ব্যক্তিদের সংস্পর্শে আসা লোকদের সন্ধানে সরকার কাজ করছে।

সমস্ত আন্তর্জাতিক প্যাসেঞ্জারদের স্ক্রিন করা উচিত

সংবাদ সম্মেলনে ডঃ হর্ষ বর্ধন বলেছিলেন যে এখন থেকে আন্তর্জাতিক ফ্লাইটে আগত ভারতীয় বা বিদেশী সমস্ত যাত্রীকে ভারতে প্রবেশের সময় চিকিত্সা পরীক্ষা করতে হবে। মঙ্গলবার হিসাবে স্ক্রিনিং প্রক্রিয়াটি থেকে এটি একটি গুরুত্বপূর্ণ প্রস্থান, যখন কেবলমাত্র ১২ টি নির্বাচিত দেশ থেকে আগত যাত্রীদের বিমানবন্দরে স্ক্রিন করা হচ্ছে।

ডাঃ হর্ষ বর্ধন আরও বলেছিলেন যে এ পর্যন্ত বিমানবন্দরগুলিতে ৫,৯৯,০০০ লোককে স্ক্রিন করা হয়েছে, নেপালের সীমান্তে ১০ লক্ষেরও বেশি লোক দেখানো হয়েছে এবং প্রায় ২ 27,০০০ জন বর্তমানে কমিউনিটি নজরদারি করছে।

জনগণকে আতঙ্কিত না হতে অনুরোধ করে মন্ত্রী বলেছিলেন যে প্রত্যেককে অবশ্যই বেসিক হাইজিন অনুসরণ করতে হবে এবং ফ্লু জাতীয় লক্ষণগুলির সাথে অবশ্যই ডাক্তারের সাথে দেখা করতে হবে এবং তার পরামর্শ অনুসরণ করা উচিত

Copyright © notunalonews24.com All rights reserved. | Newsphere by AF themes.