এপ্রিল ১৬, ২০২১

গণফোরামের কেন্দ্রীয় কমিটি বিলুপ্ত, আহ্বায়ক কমিটি ঘোষণা

নতুন আলো অনলাইন ডেস্ক রিপোর্ট:: গণফোরামের কেন্দ্রীয় কমিটি বিলুপ্ত ঘোষণা করেছেন দলটির সভাপতি ড. কামাল হোসেন। একইসঙ্গে ড. কামাল হোসেনকে সভাপতি ও ড. রেজা কিবরিয়াকে সদস্য সচিব করে আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। বুধবার দুপুরে ড. কালাম হোসেন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে। প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মার্চের মধ্যে কমিটির অন্যদের নামও ঘোষণা করা হবে। যে কমিটি বিলুপ্ত করা হয়েছে তা গঠিত হয়েছিল ২০১৯ সালের ৫ই মে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশেষ কাউন্সিল ২০১৯ কর্তৃক প্রদত্ত ক্ষমতাবলে আমি ড. কামাল হোসেন ২০১৯ সালের ৫ই মে ঘোষিত গণফোরামের কেন্দ্রীয় কমিটি বিলুপ্ত ঘোষণা করছি। পুনরায় জাতীয় কাউন্সিল না হওয়া পর্যন্ত দলের যাবতীয় রাজনৈতিক ও সাংগঠনিক দায়িত্ব পালন করার জন্য ড. কামাল হোসেনকে সভাপতি ও ড. রেজা কিবরিয়াকে সাধারণ সম্পাদক করে গণফোরামের কেন্দ্রীয় আহ্বায়ক কমিটি গঠন করা হলো। তবে সারাদেশের মহানগর, জেলা, উপজেলা/থানা, পৌরসভা, ইউনিয়ন ও ওয়ার্ড কমিটিসমূহ পূর্বের ন্যায় বহাল থাকবে। কেন্দ্রীয় আহ্বায়ক কমিটি গণফোরামের গঠনতান্ত্রিক সব ক্ষমতা প্রয়োগ করবে।

সাংগঠনিক স্থবিরতা দূর করতে ২০১৯ সালের ২৬শে এপ্রিল গণফোরামের বিশেষ কাউন্সিল হয়।

কাউন্সিল একটি শক্তিশালী কেন্দ্রীয় কমিটি গঠনের লক্ষ্যে সভাপতিকে দায়িত্ব প্রদান করে। নিয়ম অনুযায়ী সাবজেক্ট কমিটি গঠনের পরিবর্তে ৩/৪ জন কেন্দ্রীয় নেতা নিজেদের পছন্দমতো কেন্দ্রীয় কমিটি গঠন করে সভাপতির অনুমোদন নেন। নবগঠিত কেন্দ্রীয় কমিটির নেতৃত্বে সংগঠনের গতি সৃষ্টির পরিবর্তে অচালবস্থার সৃষ্টি হয়।

মতামত দিন

Copyright © notunalonews24.com All rights reserved. | Newsphere by AF themes.