সোম. সেপ্টে ২১, ২০২০

মুফতি হান্নানের ফাঁসি কার্যকরে প্রস্তুত কারাগার

 মুফতি হান্নান প্রাণভিক্ষার চাইবেন

গ্রেনেড হামলা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিদের দণ্ড কার্যকরে প্রস্তুত রাখা হয়েছে কারাগার। বুধবার সকাল ১০টায় নাজিমুদ্দীন রোডে পুরাতন কেন্দ্রীয় কারাগারে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এ কথা জানান কারা মহাপরিদর্শক ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দীন।
তিনি বলেন, নতুন করে প্রস্তুতি নেয়ার কিছু নেই, আমরা সব সময়ই প্রস্তুত। আমাদের কাছে নির্দেশনা আসলে জেল কোড অনুসারে ব্যবস্থা নেয়া হবে।
প্রসঙ্গত, সিলেটে ২০০৪ সালের ২১ মে তৎকালীন ব্রিটিশ হাইকমিশনার আনোয়ার চৌধুরীর ওপর গ্রেনেড হামলা হলে ওই ঘটনায় তিনজন নিহত হন। এ ঘটনায় দায়ের করা মামলায় ২০০৮ সালের ২৩ ডিসেম্বর বিচারিক আদালত পাঁচ আসামির মধ্যে মুফতি হান্নান, বিপুল ও রিপনকে মৃত্যুদণ্ড ও মহিবুল্লাহ এবং আবু জান্দালকে যাবজ্জীবন কারাদণ্ড দেন। এরপর গত বছরের ৭ ডিসেম্বর এ রায়ের বিরুদ্ধে আসামিদের করা আপিল খারিজ হয়ে যায়। সবশেষ রোববার সুপ্রিম কোর্টের আপিল বিভাগ তিন জঙ্গির মৃত্যুদণ্ড বহাল রেখে সর্বোচ্চ আদালতের দেয়া রায় পুনর্বিবেচনার আবেদন খারিজ করে দেন। ফলে এখন শুধু আসামিদের কাছে  প্রাণভিক্ষার সুযোগ রয়েছে। এই আবেদন খারিজ হলে তাদের মৃত্যুদণ্ডাদেশ কার্যকরে আর কোনো বাধা থাকবে না।

 

Leave a Reply

Your email address will not be published.

Copyright © notunalonews24.com All rights reserved. | Newsphere by AF themes.