এপ্রিল ১৬, ২০২১

কালীগঞ্জে মেধাবী বালিকাদের মাঝে বাইসাইকেল বিতরণ

১ min read
বোরহান মেহেদী:: গাজীপুর কালীগঞ্জে আন্তর্জাতিক নারী দিবস উদযাপন উপলক্ষে মাধ্যমিক পর্যায়ের ৩০ জন মেধাবী শিক্ষার্থী বালিকাদের মাঝে বাইসাইকেল বিতরণ করেছেন সাবেক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এমপি এক উজ্জল দৃষ্টান্ত স্হাপন করেছেন।
 এক সময়ের নরসিংদী ও গাজীপুর মোহনাস্হল  কালীগঞ্জ উপজেলা। শীতলক্ষার পশ্চিম পাড়ে কালিগঞ্জ আর পূর্বপাড়ে পলাশ। এই সংযোগ বন্দনের এর আত্মীয় নাগরিক আমরা। কালিগঞ্জ এর রাজনীতি ও মানবতা কিংবদন্তী মরহুম ময়েজ উদ্দিন এর যোগ্য উত্তরসুরী হচ্ছেন সাবেক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি। সব সময় কিছুনা কিছু ভালো ও নতুন কিছু উপহার দিতে সদা ব্যস্ত থাকেন। যা মানুষের কল্যাণে কাজে লাগে। এই মানবতাবাদী নেত্রীর কাছে পলাশ-কালিগঞ্জের সাধারন মানুষ।
ঠিক এবারও সেই রকম একটি উদ্যোগ নিয়ে কমলমতি মেধাবী শিক্ষা মাঝে বাই সাইকেল উপহার দিলেন। একাজটি ত্বরান্নিত করে,  উপজেলা পরিষদের অর্থায়ন এবং এডিপির সহযোগিতায়  বৃহস্পতিবার ১২ ফেব্রুয়ারী বিকেলে উপজেলা পরিষদ চত্বরে ওই ছাত্রীদের মাঝে এ বাইসাইকেল বিতরণ করা হয়।
উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তর ও জাতীয় মহিলা সংস্থার আয়োজনে এবং উপজেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় ৩০টি মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান থেকে অষ্টম শ্রেণিতে অধ্যয়নরত মেধাবী ছাত্রীদের বাছাই করা হয়। এই সাইকেল বিতরনের ফলে বালিকাদের মাঝে বিরাট আনন্দ ও উৎসাহের সারা পড়ে যায়। বিদ্যালয় যাতয়াতে তাদের যেটুকো সময় বাঁচবে, সেটুকো পাঠেদানে আরো বেশী মনোযোগী হতে পারবে বলে শিক্ষার্থী মেয়েরা জানান।
যেসব শিক্ষা প্রতিষ্ঠান থেকে মেধাবী বালিকাদের বাছাই করা হয়েছে, সে বিদ্যালয়গুলো হচ্ছে- সাওরাইদ উচ্চ বিদ্যালয়, শহীদ ফকির সামসুদ্দীন শ্রমিক উচ্চ বিদ্যালয়, পুনসহি উচ্চ বিদ্যালয়, রায়েরদিয়া উচ্চ বিদ্যালয়, রাঙ্গামাটিয়া উচ্চ বিদ্যালয়, পানজোরা বালিকা উচ্চ বিদ্যালয়, নোয়াপাড়া ময়েজউদ্দিন আদর্শ উচ্চ বিদ্যালয়, নরুন উচ্চ বিদ্যালয়, মঠবাড়ি উচ্চ বিদ্যালয়, খৈকড়া উচ্চ বিদ্যালয়, জাঙ্গালিয়া উচ্চ বিদ্যালয়, জনতা উচ্চ বিদ্যালয়।
জামালপুর আর.এম বিদ্যাপীঠ উচ্চ বিদ্যালয়, বোয়ালীয়া বালিকা উচ্চ বিদ্যালয়, ভাইয়াসূতী উচ্চ বিদ্যালয়, বেরুয়া এ.আর খান উচ্চ বিদ্যালয়, বেগম রাবেয়া আহমেদ উচ্চ বিদ্যালয়, বাঘুন উচ্চ বিদ্যালয়, বাগদী উচ্চ বিদ্যালয়, আজমতপুর আদর্শ উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ, মোক্তারপুর উচ্চ বিদ্যালয়, বরাইদ উচ্চ বিদ্যালয়, সেন্ট মেরীস বালিকা উচ্চ বিদ্যালয়, চুপাইর বালিকা উচ্চ বিদ্যালয়, বেগম শাহিদা মোল্লা বালিকা উচ্চ বিদ্যালয়, দক্ষিণ রাজনগর উচ্চ বিদ্যালয়, জুগলী উচ্চ বিদ্যালয়, বীরমুক্তিযোদ্ধা রুহুল আমিন ঢালী উচ্চ বিদ্যালয়, বোয়ালী উচ্চ বিদ্যালয়, পৈলানপুর জুনিয়র বালিকা বিদ্যালয়।
এই সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মোয়াজ্জেম হোসেন পলাশ, উপজেলা সহকারী কমিশনার [ভূমি] মোহাম্মদ জুবের আলম, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল মতিন সরকার, উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক এইচ.এম আবু বকর চৌধুরী, জেলা পরিষদে সদস্য তাসলিমা রহমান লাভলী, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট মাকসুদ-উল-আলম খান মাসুদ, মহিলা ভাইস চেয়ারম্যান শর্মিলা রোজারিও, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শাহানাজ আক্তার, কালীগঞ্জ পৌর আওয়ামী লীগের সভাপতি এসএম রবিন হোসেন, সাধারন সম্পাদক মো. কামরুল ইসলাম প্রমুখ।
Copyright © notunalonews24.com All rights reserved. | Newsphere by AF themes.