শুক্র. সেপ্টে ১৮, ২০২০

লন্ডনে করোনা ভাইরাসের আক্রান্ত হয়ে মৃত মাহমুদুর রহমানকে দাফন করা হবে সীমিত মানুষের উপস্থিতিতে

১ min read

নতুন আলো অনলাইন ডেস্ক রিপোর্ট:: লন্ডনে  করোনাভাইরাসে আক্রান্ত হয়ে  বাংলাদেশী  মৃত মাহমুদুর রহমানের দাফন আগামী ১৯শে মার্চ বৃহস্পতিবার লন্ডনের  হেনল্ট পিচ অফ গার্ডেনে  অনুষ্টিত হবে।মৌলভীবাজারের প্রতিষ্ঠিত ট্রেভেলস ব্যবসায়ী ও রাজনীতিবিদ মাহমুদুর রহমান করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ১৬ই মার্চ সেন্ট্রাল লন্ডনের গ্রেট অরমন্ড হাসপাতালে ইন্তেকাল করেন।

মরহুম মাহমুদুর রহমানের ছেলে মুহিবুর রহমান জানান- ব্রিকলেন ফোনারেল সার্ভিসের তত্বাবধানে আগামী ১৯শে মার্চ বৃহস্পতিবার হেনল্ট পিচ অফ গার্ডেনে তার বাবার দাফন অনুষ্ঠিত হবে। এবিষয়ে ব্রিকলেন ফোনারেল সার্ভিসের ডাইরেক্টার  শওকত সিদ্দিক  বলেছেন, তারা শুধু আইনি কাগজ পত্র ব্যবস্থা করে পিচ অফ গার্ডেন কতৃপক্ষকে  হস্তান্তর করবেন, বাকী সবকাজ পিছ অফ অফ গার্ডেনের  লোকেরা করবেন। তিনি বলেন বিশেষ নিরাপত্তায় করোনাভাইরাসে আক্রান্ত মৃতদেহ সেখানেই গোসল ও দাফন করা হবে। এ কাজ করার জন্য পিচ অফ গার্ডেন চারজন লোক নিয়োগ করেছে। বিশেষ কাপড় ও হেলমেট পরিধান করে লাশের গোসল করাবে এবং লাশ কবরে রাখবে।এ সময় কাউকে লাশ দেখানো হবে না।

গোসলের পর লাশের ফটো তুলে পরিবারের সদস্যদের দেখানো হবে এবং ফটো দেখানোর পর ডিলিট করে দেওয়া হবে। এ ছাড়া সেখানে দুটি গাড়ীতে করে মোট ১৪ জন লোক যেতে পারবেন এর বেশী কোন লোক জানাযায় যেতে পারবেন না এবং জানাযার সময় একজন থেকে আরেক জনের দুরত্ব ১মিটার করে দাঁড়াতে হবে। লাশ কবরে রাখার সময় কবর থেকে দুই মিটার দুরত্বে দাঁড়াতে পারবেন।ফোনারেল সার্ভিসের জন্য মোট ৪৩০০ পাউন্ড ব্যায় হবে।

উল্লেখ্য, মরহুম মাহমুদুর রহমান গতবছর তার  নাতনীর বিয়েতে যোগদানের জন্য সস্ত্রীক লন্ডনে বেড়াতে আসেন। লন্ডনে ব্রেন ষ্ট্রোকে আক্রান্ত হয়ে প্রথমে ইউসিএল হসপিটালে চিকিৎসাধীন ছিলেন।  এর পর সেখান থেকে তাকে গ্রেট অরমন্ড হসপিটালে স্থানান্তর করা হয় এবং ধীরে ধীরে তিনি উন্নতির দিকে যাচ্ছিলেন। কিন্তু হসপিটালে থাকা অবস্থায় করোনায় আক্রান্ত হন এবং ১৬ই মার্চ  একই হাসপাতালে ইন্তেকাল করেন।

মরহুমের আত্বার শান্তির জন্য তার ছেলে মুহিবুর রহমান সকলের কাছে দোয়া কামনা করছেন।

Copyright © notunalonews24.com All rights reserved. | Newsphere by AF themes.