এপ্রিল ১৫, ২০২১

দোয়ারাবাজারে ফরাইজি স্বত্ব নিয়ে সংঘর্ষে নিহত ১ আহত ৫ : আটক ১

১ min read

এম রেজা টুনু সুনামগঞ্জ প্রতিনিধি।। সুনামগঞ্জের দোয়ারাবাজারে ফরাইজি স্বত্ব নিয়ে পূর্ব বিরোধের জের ধরে সংঘর্ষে একজন নিহত ও ৫জন আহত হয়েছেন। এ ঘটনায় পুলিশ একজনকে আটক করেছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, দোয়ারাবাজার সদর ইউনিয়নের তেগাঙা গ্রামের আব্দুল জাহির ও পার্শ্ববর্তী ছাতকের নোয়ারাই ইউনিয়নের রংপুর গ্রামের আব্দুল হামিদের পরিবারের মধ্যে ফরাইজি স্বত্ব (জমিজমা) নিয়ে বিরোধ ছিল দীর্ঘদিনের। এরই জের ধরে বৃহস্পতিবার বিকালে প্রতিপক্ষের (মামার পক্ষের) ধারালো অস্ত্রের আঘাতে অপর পক্ষের আব্দুল হামিদের পুত্র (ভাগ্নে) আকাশ মিয়া (৩৫) গুরুতর আহত হন। এ সময় উভয় পক্ষের আরও ৫জন আহত হন।

এ সময় স্থানীয়রা গুরুতর আহত আকাশকে সিলেটের ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার পথে পথিমধ্যে তিনি মৃত্যুর কোলে ঢলে পড়েন। এ দিকে ওই ঘটনার জের ধরে তাৎক্ষণিক নিহতের পক্ষের লোকজন প্রতিপক্ষের একটি ঘর আগুনে জ্বালিয়ে ভস্মিভূত করে থাকে।

এ ঘটনায় বৃহস্পতিবার (২৬ মার্চ) রাতেই নিহতের ছোট ভাই মানিক মিয়া বাদি হয়ে প্রতিপক্ষ আব্দুল জাহিরের পুত্র আবুল কাশেমকে প্রধান আসামি করে ১১ জনের বিরুদ্ধে দোয়ারাবাজার থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। ওই রাতেই পুলিশ নুর হোসেন নামের এক আসামিকে আটক করে। তিনি রংপুর গ্রামের মৃত কলমদর আলীর পুত্র। বাকি আসামিরা পলাতকসহ তেগাঙা গ্রাম পুরুষশূণ্য রয়েছে। ঘটনাস্থলে ছাতক ও দোয়ারাবাজার থানার পুলিশ মোতায়েন করা হয়েছে। পুলিশের উর্ধতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

শৃক্রবার ( ২৭ মার্চ) বিকালে হত্যা মামলার তদন্তকারী অফিসার দোয়ারাবাজার থানার উপ-পরিদর্শক রাকিবুল হাসান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ঘটনাটি আসলে ফরাইজি স্বত্ব নিয়ে আপন মামা-ভাগ্নের মধ্যে। এ ব্যাপারে থানায় মামলা হয়েছে। মামলায় জড়িত একজনকে আটক করা হয়েছে। বাকি আসামিদের গ্রেফতারে আমাদের অভিযান অব্যাহত রয়েছে।

Copyright © notunalonews24.com All rights reserved. | Newsphere by AF themes.