সোম. সেপ্টে ২১, ২০২০

সুনামগঞ্জ জেলা প্রশাসন ও সদর উপজেলা পরিষদের উদ্যোগে লক্ষণশ্রী ইউনিয়নের শতাধিক ঘরবন্দি মানুষের মাঝে ত্রানসামগ্রী বিরতণ

এম রেজা টুনু সুনামগঞ্জ প্রতিনিধি::বৈশ্বিক সংকট করোনা ভাইরাসে আক্রান্ত যখন গোটা বিশ্ব তখনই প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সরকারের দূর্যোগ ও ত্রান মন্ত্রনালয়ের মাধ্যমে সাড়া দেশের মতো করোনা আতংঙ্কে ঘরবন্দি অসহায় ও দিনমুজুর মানুষের পাশে দাঁড়িয়েছেন সুনামগঞ্জ জেলা প্রশাসন ও সদর উপজেলা পরিষদ।

শনিবার বিকেলে সুনামগঞ্জ সদর উপজেলা পরিষদের উদ্যোগে উপজেলার ৯টি ইউনিয়নের ১৫শত অসহায় পরিবারের মাঝে ১৫ মেট্রিক টন চাল ও নগদ এক লাখ টাকা বিতরণের অংশ হিসেবে লক্ষণশ্রী ইউনিয়নের শতাধিক মানুষের মাঝে প্রত্যেককে ১০ কেজি চাল,১ কেজি ডাল ও ২ কেজি আলু বিতরণ করা হয়েছে। ঐ সমস্ত খাদ্যসামগ্রী তুলে দেন সুনামগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মোঃ শরিফুল ইসলাম,জেলা যুবলীগের আহবায়ক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান খায়রুল হুদা চপল এবং সদর উপজেলা নির্বাহী অফিসার ইয়াসমিন নাহার রুমা । । আগামী তিনদিনের মধ্যে বাকি ৮টি ইউনিয়নের ১৪ শতাধিক মানুষজনের মধ্যে ত্রানসামগ্রী বিতরণ করা হবে।
এ সময় উপস্থিত ছিলেন,সুনামগঞ্জ পৌরসভার সাবেক ভারপ্রাপ্ত মেয়র ও জেলা যুবলীগের সিনিয়র সদস্য নুরুল ইসলাম বজলু,সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নিগার সুলতানা কেয়া,ভাইস চেয়ারম্যান এড. মোঃ আবুল হোসেন,লক্ষণশ্রী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আব্দুল ওদুদ প্রমুখ। ত্রান বিতরণ শেষে নেতবৃন্দরা পৌর শহরের সরকারী জুবিলী উচ্চ বিদ্যালয়ের(বালুর) মাঠে সবজি বাজারের উদ্বোধন করা হয়।

সুনামগঞ্জ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান খায়রুল হুদা চপল বলেছেন এই করোনা ভাইরাস বিশ্ববাসীর মতো আমাদের বাংলাদেশ আক্রান্ত হলেও আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের ১৬ কোটি মানুষকে নিরাপদে রাখা সম্ভব। তার বিচক্ষণ নেতৃত্বে দেশকে উন্নয়নের শিখরে তুলে নিয়ে তিনি বিশ্ব দরবারে একজন সফল রাষ্ট্রনায়ক হিসেবে ইতিমধ্যে স্থান করে নিতে সক্ষম হয়েছেন । তেমনিভাবে মানুষের চরম শক্রু করোনা ভাইরাস থেকে ও দেশের মানুষকে রক্ষা করতে সফলকাম হবেন বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। তিনি আরো বলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে ১৯৭১ সাথে যেমন তৎকালীন সাড়ে সাতকোটি মানুষ অস্ত্র হাতে তুলে নিয়ে বাংলাদেশ নামক এই ভুখন্ডটি আলাদা একটি স্বাধীন সার্বভৌমত্ব রাষ্ট্র গঠনে সক্ষম হয়েছিলেন আজ তার সুযোগ্য উত্তরসূরী হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার ও করোনা ভাইরাসের মতো চিরশক্রুকে পরাজিত করতে সক্ষম হবেন। এই করোনা ভাইরাস মোকাবেলার জন্য তিনি প্রধানমন্ত্রীর নির্দেশনা কোন লোকজনকে প্রয়োজন ছাড়া ঘরের বাহিরে বের না হওয়ার ও আহবান জানান।

Copyright © notunalonews24.com All rights reserved. | Newsphere by AF themes.