সেপ্টেম্বর ২৫, ২০২০

বিএনপির যুগ্ম-মহাসচিব হাবিব-উন-নবী খান সোহেল জামিনে মুক্ত

১ min read

নতুন আলো প্রতিনিধি : ঢাকা: বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব-উন-নবী খান সোহেলকে ঢাকা কেন্দ্রীয় কারাগার কেরানীগঞ্জ থেকে জামিনে মুক্তি দেয়া হয়েছে। বৃহস্পতিবার (২৩ মার্চ) রাত ৮টা ২০ মিনিটে তাকে জামিন দেয়া হয়।

বিএনপির নিবার্হী কমিটির সদস্য মো. আমিনুল ইসলাম  এই তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে গত ৬ মার্চ হাবিব-উন-নবী খান সোহেল জামিনে মুক্ত হলে কারাগারের ফটক থেকে তাকে আটক করে ডিবি।

সেসময় পুলিশের কোন বক্তব্য না পাওয়া গেলেও বিএনপির পক্ষ থেকে দাবি করা হয়, ৬ মার্চ সন্ধ্যায় কেরানীগঞ্জে ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে তিনি মুক্তি পান। এরপর কারাফটক থেকে গোয়েন্দা পুলিশের একটি দল তাকে আটক করে নিয়ে যায়।

এরপর পুলিশ তাকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করে। এরপর সোমবার (২০ মার্চ) সোহেলকে সুনির্দিষ্ট মামলা ছাড়া আটক বা হয়রানি না করতে নির্দেশ দেয় হাইকোর্ট।

সোহেলের করা এক আবেদনের শুনানি নিয়ে বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন ও বিচারপতি মো. আতাউর রহমান খানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী খন্দকার মাহবুব হোসেন। সঙ্গে ছিলেন মো. মোস্তফা সরোয়ার সোহান ও এম. মাসুদ রানা।

পরে আইনজীবী মো. মোস্তফা সরোয়ার সোহান সাংবাদিকদের জানান, বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব-উন-নবী খান সোহেল ইতোমধ্যেই উচ্চ আদালত থেকে শতাধিক মামলায় জামিন পেয়েছেন। এখন তিনি যেকোনো সময় মুক্তি পাবেন। কিন্তু মুক্তির সময় যেন তাকে ফের গ্রেফতার বা হয়রানি না করা হয়, সে আরজি জানিয়ে হাইকোর্টে রিট আবেদনটি করা হয়। এরই প্রেক্ষিতে বৃহস্পতিবার মুক্তি পেলেন তিনি।

উল্লেখ্য, গত বছরের ০৯ অক্টোবর বিভিন্ন মামলায় বিচারিক আদালতে আত্মসমর্পণের পর থেকে কারাগারে ছিলেন সোহেল।

Leave a Reply

Your email address will not be published.

Copyright © notunalonews24.com All rights reserved. | Newsphere by AF themes.