এপ্রিল ১৬, ২০২১

জগন্নাথপুরের বহুল আলোচিত কলেজ ছাত্র রিপনের হত্যাকারীদের গ্রেফতারের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

এম রেজা টুনু সুনামগঞ্জ প্রতিনিধি
সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার রানীগঞ্জ ইউনিয়নের নোয়াগাওঁ গ্রামের বহুল আলোচিত কলেজ ছাত্র রিপন মিয়ার হত্যাকারীদের গ্রেফতার ও কঠোর শাস্তি প্রদানের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার দুপুর ২টায় নিহতের সহপাঠি ও এলাকাবাসীর উদ্যোগে সুর্বণকোহা রাস্তার পাশে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এ সময় বক্তব্য রাখেন নিহতের চাচা আপতার উদ্দিন,সহপাঠি কলেজ ছাত্র জুনেদ মিয়া,আশিক মিয়া,নাইম মিয়া প্রমুখ।
বক্তারা বলেন নোয়াগাওঁ গ্রামের আসকর আলী ছেলে নিহত রিপন মিয়া জগন্নাথপুর ডিগ্রি কলেজের (বিএ)৩য় বর্ষের ছাত্র ছিলেন। সে একই গ্রামের মৃত সুনু মিয়ার ছেলে খুনী মিরজু মিয়ার বিভিন্ন অপকর্মের প্রতিবাদ করে আসছিলেন । একাধিক বিয়ের ঘটনাকারী খুনী মিরজু মিয়া নিজের স্ত্রীকে খুন করে ১৩ বছর জেল কেটে বের হয়ে এলাকায় দাদন ব্যবসা,ও নিরীহ মানুষজনের উপর অত্যাচার নির্যাতন করে আসছিলেন। কলেজ ছাত্র রিপন প্রতিবাদ করায় তাকে প্রাণে মারার জন্য বিভিনভাবে হুমকি দামকী দিয়ে আসছিলেন মিরজু মিয়া। গত ২৯ মার্চ সকাল ১১টায় খুনী মিরজু মিয়া কলেজ ছাত্র রিপন মিয়াকে কৌশলে নিজ বাড়ি থেকে ডেকে এনে মোটর সাইকেলযোগে পার্শ্ববর্তী সূবর্ণ নগর (ছালিয়া) গ্রামের পাশে পাকারাস্তায় এনে মোটর সাইকেল থেকে রাস্তায় ফেলে পরিকল্পিতভাবে ইট দিয়ে মাথায় ও শরীরের বিভিন্ন অংশে আঘাত করে রক্তাক্ত করে ফেলে যায়। পরে স্থানীয় লোকজন রিপনকে সংঞ্জাহীন অবস্থায় সিলেট ওসমানী মেডিকেল হাসপাতালে যাওয়ার পথে রাস্তায় তার মৃত্যু হয়। এ ঘটনায় নিহতের পিতা আসকর আলী বাদি হয়ে গত ৩০ মার্চ খুনী মিরজু মিয়াকে প্রধান আসামীকে করে (আরো কয়েকজন অজ্ঞাতনামা) গংদের বিরুদ্ধে জগন্নাথপুর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করলে ও পুলিশ মামলাটি আমলে নেয়নি বলে অভিযোগ তাদের। অবিলম্বে খুনী মিরজু মিয়া গংদের দ্রæত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট জোর দাবী জানান। অন্যতায় আগামীতে আরো কঠোর কর্মসূচী প্রদানের ও ঘোষনা দেন।

Copyright © notunalonews24.com All rights reserved. | Newsphere by AF themes.