বৃহঃ. সেপ্টে ২৪, ২০২০

যুক্তরাজ্যে বসবাসরত দৌলতপুর আদর্শ উচ্চ বিদ্যালয় ও কলেজের সাবেক ছাত্রদের উদ্যোগে শিক্ষক এবং গরীব ছাত্র/ছাত্রীদের নগদ অর্থ প্রদান”

১ min read
আব্দুল হামিদ খান সুমেদ:-বিশ্বনাথ উপজেলার দৌলতপুর ইউনিয়নের অন্তর্গত “দৌলতপুর আদর্শ উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ” একটি স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান। এই ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্টানটি এর প্রতিষ্ঠালগ্ন থেকে এলাকার শিক্ষা প্রসারে সফলতার সাক্ষর রেখে যাচ্ছে এবং এই স্কুল থেকে শিক্ষা অর্জনকারী অনেক ছাত্র/ছাত্রী বাংলাদেশসহ বিশ্বের ভিবিন্ন দেশে অবস্হান করছেন এবং অনেকেই সফলতার সহিত তাদের পেশাজীবন পালন করছেন।
যুক্তরাজ্যেও উক্ত প্রতিষ্ঠানে অধ্যয়নকারী সাবেক অনেক ছাত্র/ছাত্রী বসবাস করছেন যাহারা সব সময় তাদের প্রিয় এই স্কুলের উন্নয়ন, শিক্ষক ও ছাত্র/ছাত্রীদের নিয়ে ভালোমন্দ নিয়ে ভাবেন। যুক্তরাজ্যের সাবেক ছাত্র/ছাত্রীদের পুণর্মিলনী করতে এবং অত্র স্কুলকে সার্বিক সহযোগিতা করার লক্ষে দীর্ঘদিন পুর্বে  “সাবেক ছাত্র/ছাত্রী, আদর্শ উচ্চ বিদ্যালয় ও কলেজ, ইউ কে” নামে একটি সংগঠন প্রতিষ্ঠা করা হয়েছিল, যে সংগগঠনটি প্রতি বৎসর যুক্তরাজ্যে বসবাসরত সাবেক ছাত্রদের পুণর্মিলনী অনুষ্টানসহ মাঝেমধ্যে তাদের শিক্ষক ও স্কুলকে সহযোগিতা করার চেষ্টা করেন।
বর্তমান বিশ্বের করোনা মহামারীর সময়ে নিজেদের দু:সময়েও তারা নিজেদের সৃতি বিজড়িত স্কুলের কথা ভুলে যেতে পারেননি। মানুষের এই ক্রান্তিলগ্নে সাবেক ছাত্রদের এই সংগঠনটি নিজেদের প্রিয় প্রতিষ্টানের শিক্ষক, কর্মচারী, অধ্যয়নরত গরীব ছাত্র/ছাত্রীদের সাহায্য করার লক্ষে যুক্তরাজ্য থেকে তাৎক্ষনিকভাবে তিন লক্ষ দশ হাজার টাকা সংগ্রহ করে বাংলাদেশে প্রেরণ করেছেন।
গত ২০ এপ্রিল’২০ রোজ সোমবার দৌলতপুর আদর্শ উচ্চ বিদ্যালয় স্কুল ও কলেজের হলরুমে সাবেক ছাত্রদের দেওয়া নগদ অর্থ উপহার স্বরুপ স্কুলের কর্মরত শিক্ষক/শিক্ষিকা, কর্মচারী এবং ২৫৮ জন গরীব ছাত্র/ছাত্রীদের মধ্যে বিতরন করা হয়। প্রত্যেক গ্রামের একজন প্রতিনিধি নির্ধারণ করে ঐ গ্রামের ছাত্র/ছাত্রীদের জন্য পাঠানো উপহার(টাকা) তাহার কাছে হ্স্তান্তর করা হয়।
উপহার(অর্থ) হস্তান্তর করার লক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রবীন শিক্ষানুরাগি ও বীর মুক্তিযোদ্ধা জনাব আবদুর রউফের সভাপতিত্বে আরোও উপস্থিত ছিলেন স্কুলের সিনিয়র শিক্ষক জনাব আজহারুল ইসলাম, প্রবাসী আকবর আলী, জনাব আরিফ উল্লাহ সিতাব, সখাওয়াত হুসেন, মিজানুর রহমান, তালেব আহমদ গোলাব, মাষ্টার বাবুল মিয়া, তারিছ মিয়া, হাবিবুর রহমান, কাশেম আহমদ, ফজলুর রহমান, সংগঠক রাসেল আহমদ, রুহেল আহমদ কালু, রমজান আলী, সালেহ আহমদ, সুহেল আহমদ, আবু সালেহ, জাকির হুসেন, ইমরান আহমদ, গিয়াস উদ্দিন প্রমুখ।
Copyright © notunalonews24.com All rights reserved. | Newsphere by AF themes.