সেপ্টেম্বর ২৬, ২০২০

ছাতকের বিভিন্ন হাওরে সারাদিন কৃষকদের সাথে ধান কেটে সহযোগিতা করছেন ছাতক থানার ওসি মোস্তফা কামাল

এম রেজা টুনু সনামগঞ্জ প্রতিনিধি::
সুনামগঞ্জের ছাতক উপজেলার বিভিন্ন হাওরে সকাল থেকে বিকেল পর্যন্ত কৃষকদের সার্বিকভাবে সাহায্য সহযোগিতা করতে মাঠে মাঠে ঘুরে বেড়াচ্ছেন ও কৃষকদের সাথে ধান কেটে সহযোগিতা করছেন ছাতক থানার অফিসার ইনচার্জ মোঃ মোস্তফা কামাল।

তিনি মঙ্গলবার সকাল থেকে ছাতকের বিভিন্ন পাথর কাসার শ্রমিক,ইঞ্জিন চালিত নৌকা শ্রমিক ,বালু ও পাথর শ্রমিকদের আপাতত কাজ বন্ধ রেখে হাওরে গিয়ে ধান কাটতে উৎসাহ দিচ্ছেন প্রেরণা দিচ্ছেন এমন কি তিনি কাচি হাতে নিয়ে নিজে ধান কেটে কৃষকদের সাহায্য ও সহযোগিতা করছেন।

এ ব্যাপারে ছাতক থানার অফিসার ইনচার্জ মোঃ মোস্তফা কামাল নিজেকে একজন কৃষকের সন্তান দাবী করে বলেন আগামী কয়েক দিনের মধ্যে আবহাওয়া পূর্বাভাসে বলা হয়েছে এই সুনামগঞ্জে অকাল বণ্যা হতে পারে । তাই ছাতকের হাওরের মাঠে মাঠে সোনালী ফসলের মৌ মৌ গন্ধে কৃষকরা উদ্বেলিত ও উদ্ভাসিত হয়েছে কিন্তু করোনা ভাইরাসের কারণে দেশের বিভিন্ন জেলা থেকে এবার ধান কাটার শ্রমিক সংকট রয়েছে। তাই কৃষকদের মনোবল আরো সুদৃঢ করতে এবং বিভিন্ন সেক্টরের শ্রমিকদের আপাতত তাদের কাজ কাম বন্ধ রেখে ধান কাটায় অংশগ্রহনের মধ্যেই সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত আমার ছাতক থানার পুলিশ সদস্যদের সাথে করে নিয়ে বিভিন্ন হাটবাজার গ্রামেগঞ্জে গিয়ে মাইকিং করে ধান কাটা উৎসবে সবাইকে অংশগ্রহনের আহবান জানা”্ছ।ি তিনি আরো বলেন এই করোনা ভাইরাসের মধ্যে শ্রমিকরা যেন সামাজিক দূরত্ব বজায় রেখে নাকে ও মুখে মাস্ক ব্যবহার করে দ্রæত পাকা ধানগুলো কেটে ঘরে তুলতে পারেন এজন্য সময় সময় নিজে ও কাচি হাতে নিয়ে ধান কাটতে জমিতে নেমে পরছি বলে ও তিনি জানান। তিনি আরো বলেন এই করোনা ভাইরাসের কারণে স্বপ্ল আয়ের যারা দিনমুজুর,শ্রমিক কেটে খাওয়া সাধারন মানুষজন রয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা মেনে সবাই নিরাপদে থাকার কারনে সরকারের তরফ থেকে খাদ্যসামগ্রী তাদের ঘরে ঘরে পৌছে ও যাচ্ছে। কাজেই নিরাপদ স্থানে থেকে নিজে নিরাপদে থাকলে তার পরিবারের প্রতিটি মানুষ নিরাপদে থাকবে বলে ও তিনি আশাবাদ ব্যক্ত করেন।

Copyright © notunalonews24.com All rights reserved. | Newsphere by AF themes.