বৃহঃ. সেপ্টে ২৪, ২০২০

সুনামগঞ্জ চেম্বার অব কমার্স ও জেলা ব্যবসায়ী সংগঠনের নেতৃবৃন্দের যৌথ সভা অনুষ্ঠিত।  

এম রেজা টুনু সুনামগঞ্জ প্রতিনিধি
করোনা ভাইরাসের প্রকৌপে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের ব্যবসা প্রতিষ্ঠান খুলে দেয়ার লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও মন্ত্রীসভার বৈঠকের সিদ্ধান্ত মোতাবেক সুনামগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রিজ ও জেলা ব্যবসায়ী সংগঠনের এক সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার দুপুর সাড়ে ১২টায় চেম্বারের উদ্যোগে চেম্বার ভবণে এ সভা অনুষ্ঠিত হয়। সুনামগঞ্জ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও চেম্বার অব কমার্সের সভাপতি খায়রুল হুদা চপলের সভাপতিত্বে এ সময় বক্তব্য রাখেন সদর মডেল থানার ওসি(তদন্ত) মোঃ মনজুর মুর্শেদ আহমদ,সুনামগঞ্জ পৌরসভার সাবেক ভারপ্রাপ্ত মেয়র ও চেম্বারের পরিচালক নুরুল ইসলাম বজলু,সবুজ কান্তি দাস,সীতেশ তালুকদার মঞ্জু,জেলা ব্যবসায়ী সমিতির সভাপতি প্রশান্ত রায়,সাধারন সম্পাদক মোঃ জাহিদ হাসান প্রমুখ।

সুনামগঞ্জ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও চেম্বার অব কমার্সের সভাপতি খায়রুল হুদা চপল বলেছেন,প্রধানমন্ত্রী শেখ হাসিনা ,মন্ত্রী পরিষদের মিটিংয়ে সিদ্ধান্ত মোতাবেক আগামী ১০মে সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত সুনামগঞ্জ শহরের সকল শপিং মহল ও ছোট ছোট ক্ষুদ্র প্রতিষ্ঠানগুলো খুলে রাখার সিদ্ধান্ত হয়েছে। তবে শপিং মহলগুলোর বাহিরে সামাজিক দূরত্ব বজায় রেখে এবং বেচিং পাউডার মিশ্রিত পানি দিয়ে ক্রেতা এবং বিক্রেতাগণ ভাল করে হাত পা ও মুখ ধুয়ে প্রবেশ করতে বলা হয়েছে। যারা এই নীতিমালা মানতে ব্যর্থ হবেন তাদের বিরুদ্ধে জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ ও পুলিশ সুপার মোঃ মিজানুর রহমানের নিদের্শে এবং পারমর্শে তাদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহনের হুশিয়ারী দেন তিনি। তিনি বলেন,এই করোনা পরিস্থিতির কারণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্মহীন সকল শ্রেণীপেশার মানুষজনের খাদ্য নিরাপত্তা ব্যবস্থার পাশাপাশি ক্ষুদ্র ও মাঝারী ব্যবসায়ীদের আর্থিক সংকট নিরসনে স্বল্পসুদে ঋন দেয়ার ব্যবস্থা করে দিয়েছেন। কাজেই সবাই কোন প্রয়োজন ছাড়া ঘরের বাহিরে বের না হয়ে নিজে নিরাপদে থাকলে তার পরিবারের সকল সদস্যকে নিরাপদে থাকবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

এ ব্যাপারে সদর মডেল থানার ওসি(তদন্ত) মোঃ মনজুর মুর্শেদ আহমদ বলেছেন,সরকারের নির্দেশনা অনুযায়ী যেভাবে বলা হয়েছে সামাজিক দূরত্ব বজায় রেখে ব্যবসা প্রতিষ্ঠান খুলে রাখতে হবে তাতে কারো ব্যর্থয় হলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে। তিনি আরো বলেন করোনার প্রকৌপ দেখা দেয়ার পর থেকে পুলিশ সুপারের নির্দেশে আইন শৃংখলা বাহিনীর প্রতিটি সদস্য প্রথম থেকেই সামাজিক দূরত্ব বজায় রেখে মাঠ কাজ করে যাচ্ছেন বলে জানান। তারা সাধারন জনগনকে কোন জরুরী প্রয়োজন ছাড়া ঘরের বাহিরে না যাওয়ার ও পরার্মশ দেন এই পুলিশ কর্মকর্তা। ##

Copyright © notunalonews24.com All rights reserved. | Newsphere by AF themes.