এপ্রিল ১৬, ২০২১

উপকার ভোগীদের স্বচ্ছ তালিকা জনসম্মুখে প্রকাশ করলেন চরনারচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রতন তালুকদার

১ min read

এম রেজা টুনু সুনামগঞ্জ প্রতিনিধি::
প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার করোনা ভাইরাসে উপকারভোগীদের জন্য আর্থিক সহায়তা ও খাদ্য সহায়তা প্রদান করায় খুশী উপকারভোগীরা। এমন স্বচ্ছতা ও জবাবদিহিতার সাথে উপকারভোগীদের স্বচ্ছ তালিকা জনসম্মুখে প্রকাশ করে প্রমান করলেন জনপ্রতিনিধিদের মধ্যে ও সৎ এবং শিক্ষিত জনপ্রতিনিধি আছেন বলেই জনগন তার জনপ্রতিনিধি দ্বারা সেবা পেয়ে থাকেন।
তিনি হলেন হাওর বেষ্টিত জনপদ সুনামগঞ্জের দিরাই উপজেলার চরনারচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রতনু কুমার দাস তালুকদার। প্রাণঘাতী করোনা ভাইরাসের প্রকৌপে প্রধানমন্ত্রীর ত্রান তহবিল থেকে তার ইউনিয়নে কর্মহীন হয়ে পড়া ৮২৫ জনকে মানবিক সহায়তা কার্যক্রমের তালিকায় প্রতিজনকে ২৫০০ শত করে নগদ অর্থ প্রদান ও ২০কেজি করে চাল সহায়তা শীর্ঘই প্রদান করা হবে তিনি জনসম্মুখে এমন ঘোষনা দেয়ায় ও প্রকাশ করায় প্রশংসা কুড়িয়েছেন চেয়ারম্যান রতন তালুকদার। দেশের এই র্দূযোগকালীন সময়ে দেশের কিছু কিছু জেলায় গুটি কয়েকজন জনপ্রতিনিধির কারণে তৃণমূলের জনপ্রতিনিধি হিসেবে ইউনিয়ন পরিষদের র্দূনাম যেন না হয় সেদিকে লক্ষ্য রেখেই চেয়ারম্যান রতন তালুকদার তার ইউনিয়নের উপকারভোগীদের তালিকা জনসম্মুখে প্রকাশ করে প্রমাণ করলেন সততার মূল্য চিরকালই সম্মান বয়ে আনে।

এ ব্যাপারে চরনারচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রতন কুমার দাস তালুকদার সাংবাদিকদের জানান,এই প্রাণঘাতী করোনা ভাইরাস বর্হি-বিশ্বে মহামারীতে রুপ নিয়েছে আর এর প্রভাব আমাদের দেশে পড়লেও সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই বিশাল কর্মহীন মানুষদের খাদ্য সহায়তা ও আর্থিক সহযোগিতা অব্যাহত রাখার পাশাপাশি কর্মহীন মানুষদের জন্য বিশেষ প্রনোদনা প্যাকেজ প্রতিজনকে ২৫০০ করে নগদ অর্থ প্রদানের ঘোষনা করেছেন। তিনি বলেন দেশে কোন খাদ্য সংকট নেই কাজেই সরকারের ত্রান সহায়তা কার্যক্রম অব্যাহত রয়েছে এবং শেখ হাসিনার বিচক্ষনতার কারণেই দ্রুত সময়ে মধ্যে বাংলাদেশ করোনা মুক্ত হবে বলেও তিনি আশাবাদ ব্যক্ত করেন। তিনি এজন্য সবাইকে সরকারের নির্দেশনা মেনে সামাজিক দূরত্ব বজায় রেখে সবাইকে চলাচল করার আহবান জানান।

Copyright © notunalonews24.com All rights reserved. | Newsphere by AF themes.