শনি. জুলা ১১, ২০২০

বাংলাদেশের ভিত্তি হচ্ছে শহীদ জিয়া এবং তার দল — আমীর খসরু

১ min read

নতুন আলো অনলাইন ডেস্ক রিপোর্ট:
বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, জিয়াউর রহমানের জীবন দর্শন এবং তার কর্মযজ্ঞ এবং বিএনপির ইতিহাস তা আমাদেরকে জনগণের সামনে তুলে ধরতে হবে। আজকে বাংলাদেশে যেখানে এসে পৌঁছেছে এটার ভিত্তি হচ্ছে শহীদ জিয়া এবং তার দল বাংলাদেশ জাতীয়তাবাদী দল। স্বাধীনতা যুদ্ধ থেকে শুরু করে যুদ্ধোত্তর একটি অদক্ষ, অব্যবস্থাপনা, কর্তৃত্ববাদী, দুর্নীতিগ্রস্ত একটি দেশ, একটি অর্থনীতি, পররাষ্ট্রনীতি সেখান থেকে যে পরিবর্তন এত কম সময়ের মধ্যে এক ব্যক্তি করতে পেরেছেন তা অবিশ্বাস্য ব্যাপার।

রোববার, মে ৩১, ২০২০ ক্যালিফোনিয়া বিএনপি আয়োজিত ভার্চুয়াল আলোচনায় অংশ নেন আমির খসরু মাহমুদ চৌধুরী।

আমীর খসরু বলেন, এত চড়াই-উৎরাই পার হয়ে, এত নিপীড়ন নির্যাতন, মিথ্যা মামলা শিকার হয়ে এই দলটি এখনো শক্তিশালীভাবে মানুষের সামনে সামনে বিশ্বের সামনে অবস্থান করছে। এটা কিন্তু গুরুত্বপূর্ণ বিষয়। ‌ এটা বাংলাদেশের মানুষের হৃদয়কে টাচ করেছে। ‌ যে কারণে এই দলটি শক্তিশালী আছে। জনগণের কাছে কমিটমেন্টের কারণে তারা সরে যাচ্ছে না।

তিনি বলেন, তারেক রহমান সাহেবের নির্দেশে যে ত্রাণ কার্যক্রম তা আমাকে অবাক করেছে। যে দলটির নেতা সর্বস্তরের নেতাকর্মীরা নির্যাতন-নিপীড়নের শিকার হয়ে তারা আর্থিকভাবে একেবারে নিঃস্ব হয়ে গেছে। তাদের ব্যবসা-বাণিজ্য নাই, চাকরি বাকরি নেই। তারা বাড়িতেও থাকতে পারছেনা, জেল খাটছে । এ অবস্থায় এই দুঃসময়ে তারেক রহমান সাহেবের নির্দেশে তারা মানুষের পাশে গিয়ে দাঁড়িয়েছে বাংলাদেশে এটা চিন্তা করা যায় না।

জাতীয়তাবাদী আদর্শে উদ্বুদ্ধ যে ডাক্তার আছেন তারা স্যানিটেশন থেকে শুরু করে পিপিই বিতরণ, অনলাইনে সেবাদান, মেডিকেল সার্ভিস প্রমোট করা এটা অবর্ণনীয়।‌ দেশের এই দুঃসময়ে একটি বিরোধীদল মানুষের পাশে এই কঠিন সময়ে যেভাবে দাঁড়িয়েছে যা ইতিহাস হয়ে থাকবে । এটা এমন কোন বিষয় ছিল না যে আমরা একটি এলাকায় ত্রাণ দিয়েছি অথবা বন্যাদুর্গত এলাকায় ত্রাণ দিয়েছি। এটা সমস্ত দেশে একই সময়ে এই সংকট বিরাজ করছে। নেতা-কর্মীরা মানুষের পাশে দাঁড়িয়েছে কারণ হচ্ছে আর কিছুই না বিএনপি শক্ত ভিত রয়েছে।

Copyright © notunalonews24.com All rights reserved. | Newsphere by AF themes.