সেপ্টেম্বর ২৫, ২০২০

মেধাবী ও অসহায় শিক্ষার্থীদের পাশে দোয়ারাবাজার উপজেলা মানব কল্যাণ সংগঠন।

১ min read

এম রেজা টুনু সুনামগন্জ থেকে:
মেধাবী অথচ অর্থের অভাবে পিছিয়ে পড়া দরিদ্র শিক্ষার্থীদের পাশে দাঁড়িয়েছে প্রবাসে দোয়ারাবাজার উপজেলা মানব কল্যাণ সংগঠন। বিশ্বের বিভিন্ন দেশে ছড়িয়ে থাকা দোয়ারাবাজার উপজেলার প্রবাসীদের নিয়ে এই সংগঠনটি (আজ ৫ জুন) শুক্রবার বিকালে স্থানীয় দোয়ারাবাজারের আকরা মার্কেটে দুইজন শিক্ষার্থীকে তার বাবার হাতে আর্থিক সহায়তা প্রদান করা হয়।

সহায়তাপ্রাপ্ত দুইজন শিক্ষার্থী হলেন অদম্য মেধাবী ঝর্ণা ও ফাহিমা দুই বোন। এবার এক সঙ্গে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে কৃতিত্বের স্বাক্ষর রেখেছে দু’জনই। দারিদ্রতাকে হার মানিয়ে ঝর্ণা তো এসএসসিতে গোল্ডেন জিপিএ-৫ পেয়ে সবাইকে অবাক করেছে।

বাবা মা’সহ শিক্ষক মন্ডলীর মুখ উজ্জল করেছে ওই দুই বোন। পড়াশোনার খরচ ভালো মতো না জুটলেও ওই অদম্য মেধাবীদের সাফল্যে শেষ পর্যন্ত কোন কিছুই বাধা হতে পারেনি। দুই বোনই স্বপ্ন দেখছে উচ্চ শিক্ষা গ্রহণ করে নিজেদের মতো প্রতিষ্ঠিত হওয়ার। কিন্তু ভাগ্যিস! দারিদ্রতাই এখন তাদের স্বপ্ন পূরণে মূল বাধা বলে মনে করছে মেধাবী দুই বোন। কেবলই লেখাপড়া খরচ যোগান দেয়াই নয়, তাদের অভাবী পরিবারের একমাত্র রোজগারী বাবাও অনেকটাই কর্মক্ষম হয়ে পড়ায় খেয়েপড়ে তাদের বেঁচে থাকাটাই এখন দায়। এ অবস্থায় স্থানীয় সাংবাদিক এনামুল কবির মুন্না প্রচেষ্টা প্রবাসে দোয়ারাবাজার উপজেলা মানব কল্যাণ সংগঠনের পক্ষ থেকে তাদের
বাবা রমজান আলী কাছে আর্থিক অনুদান প্রদান করা হয়।

এসময় উপস্থিত ছিলেন ডাঃ বাচ্চু চক্রবর্তী,দোয়ারাবাজার উপজেলা নদী ভাঙ্গন প্রতিরোধ কমিটির সভাপতি তাজুল ইসলাম, সদর ইউনিয়নের ৩ নং ওয়ার্ড ইউপি সদস্য এরশাদুর রহমান এরশাদ,ছাত্রলীগ নেতা দেলোয়ার হোসেন প্রমুখ।

প্রবাসে দোয়ারাবাজার উপজেলা মানব কল্যাণ সংগঠনের সভাপতি আনোয়ার তালুকদার জানান যেহেতু আমরা যারা সংগঠক তারা কেউ দেশে থাকি না। তাই সর্বজন শ্রদ্ধেয় এলাকার কিছু মানুষ আমাদের কর্মকান্ডকে সফল করেছেন। আমি তাদেরকে ধন্যবাদ জানাই। আগামীতেও
প্রবাসে দোয়ারাবাজার উপজেলা মানব কল্যাণ সংগঠন মেধাবী ও অসহায়দের পাশে থাকবে এবং তাদের উচ্চ শিক্ষা নিশ্চিত করার জন্য অনুদান অব্যাহত থাকবে বলে আমরা প্রতিশ্রুতি বদ্ধ। সংগঠনের পক্ষ থেকে উভয়ের জন্য অনেক অনেক দোয়া ও শুভ কামনা রইলো।

Copyright © notunalonews24.com All rights reserved. | Newsphere by AF themes.