সেপ্টেম্বর ২৫, ২০২০

সুনামগঞ্জ জেলায় প্রাণঘাতী করোনা ভাইরাসে। নতুন করে ৩৪ জন আক্রান্ত,

এম রেজা টুনু সুনামগঞ্জ প্রতিনিধি:
সুনামগঞ্জ জেলায় প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা ৩০৪জন। ২৪ ঘন্টায় নতুন ৩৪ জন শনাক্ত হওয়ার ফলে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাড়াঁলো ৩০৪ জনে। সুস্থ হয়েছেন ৮০জন, মারা গেছেন ৩ জন এবং আইসোলেসনে আছেন ১৭১ জন। গত ১২ এপ্রিল ১ম করোনা রোগী শনাক্ত হয়এবং পরের দিন অর্থাৎ গত ১৩ এপ্রিল লকডাউন ঘোষনার সাথে সাথেই সামাজিত দূরত্ব বজায় রেখে চলাচলে নিষেধাঞ্জা কার্যকর করা হয়। শহরের বিভিন্ন পয়েন্টে চেকপোষ্ট বসিয়ে তল্লাশী চালানো হয়। পরবর্তীতে ঈদের আগ মুহুর্তে কেনাকাটার জন্য কিছুটা শিথিল করা হলে আক্রান্তের সংখ্যা ক্রমশই বাড়তেই থাকে। গত ৩১ মে লকডাউন তুলে নেয়া হয়।
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে গতকাল ২৪৮ টি নমুনা গ্রহণ করা হয় এরমধ্যে ১৮৮টি নমুনা পরীক্ষা করা হয়। বিশ্ববিদ্যালয়ের জেনেটিক্স ইঞ্জিনিারিং এন্ড বায়োটেকনোলজি বিভাগের সহকারি অধ্যাপক সহকারি অধ্যাপক জিয়াউল ফারুক জয় এ তথ্য নিশ্চিত করেছেন।
আক্রান্তদের মধ্যে ছাতক উপজেলার ২২ জন, জামালগঞ্জ উপজেলার ৫ জন, তাহিরপুর উপজেলার ২ জন, দোয়ারাবাজার উপজেলার ৩ জন, বিশ্বম্ভরপুর উপজেলার একজন ও দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার ১ জন আক্রান্ত রয়েছেন।
এদিকে জেলার ছাতকে করোনা আক্রান্তের সংখ্যা বেড়েই চলছে। আজ সোমবার পর্যন্ত এই করোনা আক্রান্তের সংখ্যা ২২ জনে এসে দাড়িয়েছে। এখন পর্যন্ত সুনামগঞ্জ জেলায় একজন চিকিৎসক,একজন মুক্তিযোদ্ধাসহ করোনা আক্রান্ত হয়ে ৩ জন মারা গেছেন। এই ৩ জনই ছাতক উপজেলার। এ উপজেলায় মোট আক্রান্তের সংখ্যা ৭৩ জনে এসে দাড়িঁয়েছে। জেলার সার্বিক করোনার অবস্থা বিবেচনায় জেলার ছাতক উপজেলায় করোনার ঝুকিঁটা খুবই বেশী বলে ধারনা করা হচ্ছে।
এছাড়া দক্ষিণ সুনামগঞ্জ উপজেলায় ১৫জন, জগন্নাথপুর উপজেলায় ১৭ জন, দিরাই উপজেলায় ৭ জন, বিশ্বম্ভরপুর উপজেলায় ১৪ জন, শাল্লা উপজেলায় ১১ জন, তাহিরপুর উপজেলায় ১৬ জন, জামালগঞ্জ উপজেলায় ১৩ জন, ধর্মপাশা উপজেলায় ১৭ জন, দোয়ারাবাজার উপজেলায় ২৭ জন, এবং সদর উপজেলায় মোট আক্রান্ত ৯৪ জন।
এ ব্যাপারে সিভিল সার্জন ডাঃ শামস উদ্দিন করোনার ভয়াবহতা নিশ্চিত করে বলেছেন সবাইকে সরকারের নির্দেশনা মেনে সামাজিক দূরত্ব বজায় রেখে সবাইকে নিরাপদে থাকার আহবান জানান।

Copyright © notunalonews24.com All rights reserved. | Newsphere by AF themes.