এপ্রিল ১৫, ২০২১

নোয়াখালী সদর ও বেগমগঞ্জ লকডাউন, মঙ্গলবার থেকে কার্যকর।

অনলাইন নিউজ ডেস্ক:

নোয়াখালী জেলার সদর ও বেগমগঞ্জ উপজেলায় দ্বিতীয় দফায় কঠোর লকডাউনের ঘোষণা করেছে প্রশাসন। সোমবার জেলা ম্যাজিস্ট্রেট তন্ময় দাস এ ঘোষণা দেন। মঙ্গলবার (৯জুন) থেকে এ লকডাউন কার্যকর হবে।

ঘোষণায় বলা হয়, জেলার ৯টি উপজেলার মধ্যে ৭টি উপজেলা বেগমগঞ্জ, সদর, চাটখিল, সেনবাগ, সোনাইমুড়ী, কবির হাট ও সুবর্ণচর উপজেলাকে স্বাস্থ্য বিভাগ রেড জোন ঘোষণা করেছে।এর মধ্যে বেগমগঞ্জ উপজেলা ও সদর উপজেলা এলার্মিং অবস্থায় রয়েছে। ফলে জেলা স্বাস্থ্য সেবা ও জেলা করোনা পরিস্থিতি পর্যালোচনা সভার সিদ্ধান্ত অনুযায়ী মঙ্গলবার সকাল ৬টা থেকে পরবর্তী ১৫ দিন এ দুটি উপজেলায় লকডাউন থাকবে।এ অবস্থায় কোনো যানবাহন চলবে না, দোকান পাট বন্ধ থাকবে, কোনো মানুষ রাস্তায় বের হতে পারবে না।

এ সংক্রান্ত সদর উপজেলা পরিষদের এক সভায় স্থানীয় এমপি একরামুল করিম চৌধুরী ঘোষণা দেন রবি, মঙ্গল ও বৃহস্পতিবার কাঁচা বাজার এবং সোম ও বৃহস্পতিবার মুদি দোকান সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত খোলা থাকবে।ওষুধের দোকান ২৪ ঘণ্টা খোলা থাকবে।এর বাহিরে কোনো দোকানপাট, হাটবাজার খোলা রাখা যাবে না।

লকডাউনের ব্যাপারে জেলা ম্যাজিস্ট্রেট তন্ময় দাস জানান, করোনা পরিস্থিতি দ্রুত অবনতির দিকে যাওয়ায় এ লকডাউনে পুলিশের পাশাপাশি সেনাবাহিনী, র‌্যাব, মাঠে কঠোর অবস্থানে থাকবে।
জরুরি সেবা, সরকারি ও সাংবাদিকরা বিধিনিষেধের আওতার বাইরে থাকবে।

Copyright © notunalonews24.com All rights reserved. | Newsphere by AF themes.