মঙ্গল. সেপ্টে ২২, ২০২০

ব্রিটেনে হোম কোয়ারেন্টিনে থাকতে হবে না ৭০ দেশের ভ্রমণকারীদের।

অনলাইন ডেস্ক রিপোর্ট:করোনা মহামারি মোকাবিলার অংশ হিসেবে বিভিন্ন দেশ থেকে যুক্তরাজ্যে প্রবেশকারীদের জন্য ১৪ দিনের হোম কোয়ারেন্টিন পালনের বাধ্যবাধকতা জারি আছে। তবে শুক্রবার (১০ জুলাই) থেকে ৭০টিরও বেশি দেশের জন্য এ বিধান শিথিলের ঘোষণা দিয়েছে ব্রিটিশ সরকার। অবশ্য, বাংলাদেশ,ভারত, পাকিস্তান যুক্তরাষ্ট্র ও কানাডাসহ আরও বহু দেশ থেকে ব্রিটেনে প্রবেশের ক্ষেত্রে আগের মতো হোম কোয়ারেন্টিনের বাধ্যবাধকতা থাকছে।

বিশ্বে করোনাভাইরাসের প্রকোপে বিপর্যস্ত দেশগুলোর একটি যুক্তরাজ্য। জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান অনুযায়ী, এখন পর্যন্ত দেশটিতে ২ লাখ ৮৯ হাজারের বেশি মানুষ আক্রান্ত হয়েছে। মোট আক্রান্তের দিক দিয়ে বিশ্বে যুক্তরাজ্যের অবস্থান ৭ম। তবে করোনায় প্রাণহানির দিক থেকে তালিকায় এর অবস্থান তৃতীয়। দেশটিতে এ পর্যন্ত ৪৪ হাজার ৬৮৭ জনের মৃত্যু হয়েছে।

করোনার সংক্রমন এড়াতে গত জুন মাসে ব্রিটেনে বিমান,নৌ,সড়ক ও রেলপথে প্রবেশকারীদের জন্য ১৪ দিনের হোম কোয়ারেন্টিন বাধ্যতামূলক করা হয়। হোম কোয়ারেন্টিনের বিধিমালা অমান্যকারীদের জন্য এক হাজার পাউন্ডের বেশি জরিমানার বিধানও চালু করা হয়। তবে শুক্রবার থেকে কিছু দেশের জন্য এ বিধান শিথিলের ঘোষণাকে মুলত ব্রিটেনে পর্যটন ব্যবসার সংকট কাটানোর পদক্ষেপ বলে মনে করা হচ্ছে।

 

Copyright © notunalonews24.com All rights reserved. | Newsphere by AF themes.