অক্টোবর ২১, ২০২০

মৌলভীবাজারে দুই জঙ্গি আস্তানায় অভিযান, বোমা-গুলি বিস্ফোরণের শব্দ

১ min read

সিলেটের দক্ষিণ সুরমায় এক জঙ্গি আস্তানায় দীর্ঘ পাঁচ দিনের অভিযান শেষ হওয়ার পর এবার মৌলভীবাজারের দুটি বাড়ি ঘিরে রেখেছে আইন-শৃঙ্খলা বাহিনী। এর মধ্যে একটি বাড়ি সদর মৌলভীবাজার উপজেলার খলিলপুর ইউনিয়নের ফতেহপুর গ্রামে। সেখানে থেমে থেমে গুলির শব্দ শোনা যাচ্ছে। বেশ কয়েকটি বিস্ফোরণের শব্দও শোনা গেছে বলে স্থানীয়রা জানিয়েছেন। অন্য একটি বাড়ি মৌলভীবাজার পৌরসভার বরহাট এলাকায়। ঢাকা থেকে আসা কাউন্টার টেরোরিজম ইউনিটের উপ কমিশনার মহিবুল ইসলাম জানান, সীতাকু- ও সিলেটের অভিযানের পর তদন্তে এ দুটি বাড়ির খোঁজ মিলেছে।

দুটি বাড়িরই মালিক প্রবাসী সাইফুর রহমান বলে জানা গেছে। কেয়ারটেকার জুয়েল বাড়ি দুটির দেখাশোনা করতেন। তিনি জানান, বেসরকারি কোম্পানির মার্কেটিং কর্মকর্তা পরিচয়ে বেলাল নামে এক ব্যক্তি তিন মাস আগে বাড়ি দুটি ভাড়া নেন। এর মধ্যে ফতেহপুরের বাড়িটিতে মাহফুজ নামে এক ব্যক্তি তার স্ত্রী, শ্বশুর-শ্বাশুড়ী ও সন্তানদের নিয়ে থাকছেন। অপরদিকে বরহাটের বাড়িতে বেলাল নিজেই থাকছেন।

বুধবার ভোরে স্থানীয় পুলিশ ওই বাড়ি দুটি ঘিরে ফেলে। পরে সেখানে র‌্যাব ও ঢাকা থেকে আসা কাউন্টার টেররিজম ইউনিটের একটি দল অবস্থান নেয়। বাড়ি দুটির ভেতরের লোকজনের সঙ্গে কথা বলার চেষ্টা করছে পুলিশ। তবে কেউ সাড়া দিচ্ছেন না।

মৌলভীবাজারের অতিরিক্ত পুলিশ সুপার রওশুনুজ্জামান সিদ্দিকী জানান, জঙ্গি আস্তানা সন্দেহে পুলিশ দুটি বাড়ি ঘিরে রেখেছে। সেখানে অভিযান চালানো হবে। অভিযানের অংশ হিসেবে বড়হাট ও আশপাশের এলাকার গ্যাস এবং সরকার বাজার এলাকার গ্যাস ও বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.

Copyright © notunalonews24.com All rights reserved. | Newsphere by AF themes.