এপ্রিল ১৫, ২০২১

নাগরিক ঐক্যের মেডিকেল টিমের প্রধান ডা. শোয়েব মোহাম্মদ করোনা আক্রান্ত। দেশবাসীর কাছে মাহমুদুর রহমান মান্না’র দোয়া প্রার্থনা।

অনলাইন ডেস্ক রিপোর্ট:করোনা মোকাবেলায় নাগরিক ঐক্যের গঠিত মেডিকেল টিমের প্রধান চিকিৎসক ডা. শোয়েব মোহাম্মদ করোনা আক্রান্ত হয়েছেন। গত ২৬ জুলাই বিএসএমএমইউ’র পিসিআর পরীক্ষায় তিনি করোনা পজিটিভ হিসেবে সনাক্ত হন। ডা. শোয়েব মোহাম্মদ গণস্বাস্থ্য নগর হাসপাতাল এবং সিটি হসপিটাল লিমিটেডে কর্মরত। গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরীর করোনা চিকিৎসার সময়ও তিনি সেখানে যুক্ত ছিলেন। আমি ডা. শোয়েব মোহাম্মদের দ্রুত আরোগ্য কামনা করে দেশবাসীর কাছে দোয়া কামনা করছি।

দেশে করোনা সংক্রমণ শুরু হবার পর গত ২৪ মার্চ করোনা আক্রান্তদের টেলিমেডিসিন সেবা এবং সরাসরি রোগীর বাড়িতে গিয়ে স্বাস্থ্যসেবা দেবার জন্য মেডিকেল টিম গঠন করে নাগরিক ঐক্য। করোনা মোকাবেলায় এটিই বাংলাদেশে গঠিত প্রথম টেলিমেডিসিন টিম। করোনা ছাড়াও অন্যান্য রোগ নিয়ে যখন রোগীরা হাসপাতাল ঘুরে ঘুরে চিকিৎসা পাননি, সেসময় নাগরিক ঐক্যের মেডিকেল টিম পাশে দাঁড়িয়েছে। করোনা সংক্রমণ শুরুর পর যখন বিভিন্ন হাসপাতালে চিকিৎসক সংকট দেখা দেয়, সেই মূহুর্তে ডা. শোয়েব মোহাম্মদ গণস্বাস্থ্য কেন্দ্রের পাশাপাশি সিটি হসপিটাল লিমিটেডে চিকিৎসা দেয়া শুরু করেন। চিকিৎসা সেবার পাশাপাশি ছিন্নমূল মানুষদের মধ্যে একবেলা রান্না করা খাবার বিতরণের ব্যবস্থা করেছিলেন ডা. শোয়েব।

ডা. শোয়েব মোহাম্মদের সহধর্মিণী নাগরিক ঐক্যের মেডিকেল টিমের অন্যতম সদস্য এবং গণস্বাস্থ্য নগর হাসপাতালের চিকিৎসক ডা. রুবাইয়া আনোয়ার বলেন, “ডা. শোয়েব করোনা মহামারির মধ্যে একটানা ৪৮ ঘন্টা পর্যন্ত চিকিৎসা সেবা দিয়েছেন। এই চার মাসে একদিনও ছুটি নেননি। হাসপাতালে চিকিৎসা সেবা দেবার পাশাপাশি যখন যেখান থেকে কল এসেছে, ছুটে গিয়েছেন। পাশাপাশি দিয়েছেন ২৪ ঘন্টা টেলিসেবা। বর্তমানে আমিও হোম আইসোলেশনে আছি। মান্না ভাই’সহ অনেকেই নিয়মিত খোঁজখবর নিচ্ছেন।” ডা. শোয়েব মোহাম্মদ নিজ বাসায় থেকে চিকিৎসা নিচ্ছেন। তবে অবস্থার অবনতি হলে তাঁকে গণস্বাস্থ্য হাসপাতালে ভর্তি করা হতে পারে। ডা. রুবাইয়া আনোয়ার দেশবাসীর কাছে ডা. শোয়েব মোহাম্মদের দ্রুত সুস্থতা কামনা করে দোয়া চেয়েছেন।

Copyright © notunalonews24.com All rights reserved. | Newsphere by AF themes.