এপ্রিল ১৫, ২০২১

অবশেষে জানা গেল সিলেটের চৌহাট্টায় বোমা সদৃশ্য বস্তু টি গ্যারাইন্ডিং মেশিন।

সৈয়দ মুহিবুর রহমান মিছলু সিলেট থেকে::অবশেষে জানা গেল সিলেটের চৌহাট্টায় পুলিশের মোটরবাইকে বোমাসদৃশ বস্তু টি বোমা নয়। সেনাবাহিনীর ১৭ পদাতিক ডিভিশনের দুই ঘন্টার রূদ্ধধার অভিযান শেষে জানা গেল বোমা সদৃশ্য বস্তুটি একটি টাইলস কাটার গ্যারাইন্ডিং মেশিন ছিল, জনমনে আতঙ্ক ছড়াতেই দুর্বৃত্তরা এটি রেখে যায়।

আজ বৃহস্পতিবার বেলা সোয়া ৪টায় গণমাধ্যমকে এ তথ্যটি জানিয়েছেন বোমা ও বিস্ফোরক বিশেষজ্ঞ দলের লে. কর্ণেল রাহাত ও লে. কর্ণেল খালেদ।

তারা জানান, এটি একটি গ্যারাইন্ডিং মেশিন। কেউ ভুলবশত রাখছে, নাহয় যেহেতু এটা পুলিশ সদস্যের গাড়ি তাই আতঙ্ক ছড়াতেই বোমা সদৃশ্য বস্তু হিসেবে রেখেছে। তবে এটাতে কোন ধরণের বিষ্ফোরক দ্রব্য নাই।

এর আগে বেলা ২টায় ঘটনাস্থলে এসে পৌছে সিলেট ক্যান্টনম্যান্টের ১৭ পদাতিক ডিভিশন সেনাবাহিনীর বোমা নিষ্ক্রিয়নকারী স্পেশাল টিম। সেনাবাহিনীর ওই টিম এসে বোমা সদৃশ্য বস্তু উদ্ধার কাজ শুরু করেন।

উলে­খ্য গতকাল বুধবার সন্ধ্যা ০৬:০০ঘটিকার দিকে সিলেট নগরীর চৌহাট্টায় এক ট্রাফিক সার্জনের মোটরসাইকেলে দৃর্বুত্তরা বোমা সদৃশ্য বস্তু রেখে দেয়। পুলিশ সদস্য এই খবরটি উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানালে সন্ধ্যা থেকে চৌহাট্টা পয়েন্টসহ আশপাশ এলাকা পুলিশ ঘিরে রাখে। খবর দেওয়া হয় পুলিশের বোমা নিস্ক্রিয়করণ ইউনিটকে। রাত ৯ঘটিকার দিকে র‌্যাব ও সিআরটির টিম ঘটনাস্থলে আসেন। পরে পুলিশের বোমা নিস্ক্রিয়করণ ইউনিটকেও খবর দেওয়া হয়।

আজ সেনাবাহিনী সিলেট ১৭ ডিভিশনের একটি স্পেশাল টিম ঘটনাস্থলে আসেন এবং ২টার পর উদ্ধার অভিযান শুরু করেন। টানা ২ ঘন্টা রূদ্ধধার অভিযানের পর জানা গেল, মূলত এতে কোন বোমা ছিল নাই। এলাকায় আতঙ্ক ছড়াতেই দুর্বৃত্তরা বোমা সদৃশ্য বস্তু রেখে গেছে।

Copyright © notunalonews24.com All rights reserved. | Newsphere by AF themes.