শনি. সেপ্টে ১৯, ২০২০

দোয়ারাবাজারে প্রাথমিক বিদ্যালয়ের গাছ কেটে বিক্রি করে টাকা আত্মসাধের দায়ে সভাপতির বিরুদ্ধে জেলা প্রশাসক বরাবরে অভিযোগ

মুহিবুর রেজা টুনু সুনামগঞ্জ প্রতিনিধি:
সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার ছনোগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ১ লক্ষ ৮০ হাজার টাকা মূল্যের গাছ কেটে বিক্রিকরে টাকা আতœসাধের অভিযোগে প্রতিষ্ঠানটির ম্যানেজিং কমিটির সভাপতি আনোয়ার হোসেনের বিরুদ্ধে উপজেলা নিবার্হী অফিসার বরাবরে লিখিত অভিযোগ দায়ের করে কোন প্রতিকার না পেয়ে অবশেষে জেলা প্রশাসক বরাবরে আরেকটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। এই প্রতিষ্ঠানরে ম্যানেজিং কমিটির সদস্য মো: আরজ আলী গত ১১ আগষ্ট জেলা প্রশাসক বরাবরে এ অভিযোগটি দায়ের করেন।
অভিযোগ সূত্রে জানাযায় করোনা ভাইরাসের কারনে প্রায় ৪ মাস যাবৎ সকল শিক্ষা প্রতিষ্ঠিান বন্ধ থাকার কারনে শিক্ষার্থী ও শিক্ষকগন এবং ম্যানিজিং কমিটির সদস্যদের মধ্যে যোগাযোগ এবং বৈঠক না থাকার সুযোগে ছনোগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আনোয়ার হোসেন বিদ্যালয়ের ২৬টি মেহগুনি গাছসহ আরো । অনেকগুলি গাছ কেটে বিক্রি করে ১লক্ষ৮০টাকা আতœসাধ করেছেন যা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক ও কমিটির সদস্যদের না জানিয়ে এবং সকল টাকা বিদ্যালয়ের তহবিলে জমা নাদিয়ে নিজেই আতœসাধ করেছেন।
জানা যায় গত ২২আগষ্ট দোয়ারা বাজার উপজেলা নিবার্হী অফিসার বরাবরে লিখিত অভিযোগ দেন কমিটির সদস্য আরজ আলী। সেখানে অভিযোগের কোন সুরাহা না পেয়ে অবশেষে ১২ই আগষ্ট জেলা প্রশাসক বরাবরে বিদ্যালয়ের গাছ কাটার সমস্থ টাকা তদন্ত করে উদ্ধার করে বিদ্যালয়ের তহবিলে ফেরত দেওয়া সহ আতœসাধ কারী আনোয়ার হোসেনের এমন আচরনের জন্য প্রয়োজনিও ব্যবস্থা গ্রহনের দাবী জানান দরকাস্থকারী আরজ আলী।
এব্যাপারে জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ জানান অভিযোগ দায়েরের সত্যতা নিশ্চিত করে জানান,বিষয়টি তদন্ত করে দেখা হবে।

Copyright © notunalonews24.com All rights reserved. | Newsphere by AF themes.