বৃহঃ. সেপ্টে ২৪, ২০২০

দলকে শক্তিশালী করতে সিলেট মহানগর আওয়ামী লীগের চোখ তৃণমূলের দিকে, অধ্যাপক জাকির

১ min read

সৈয়দ মুহিবুর রহমান মিছলু সিলেট থেকে:দেশে লকডাউন ঘোষণার পর থেকে মহানগর আওয়ামী লীগ মানুষের পাশে দাঁড়িয়েছে উল্লেখ করে সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন বলেছেন, করোনা ভাইরাসের প্রাদুর্ভাব শুরু থেকে দলীয় সভানেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে দলীয় নেতা-কর্মীরা স্বাস্থ্যবিধি মেনে অসহায় মানুষের পাশে দাঁড়িয় কাজ করে যাচ্ছেন।

তিনি বলেন দলকে শক্তিশালী ও সুসংগঠিত করতে সিলেট মহানগর আওয়ামী লীগের চোখ তৃণমূলের দিকে। এই লক্ষ্যেই কাজ চলছে। ঐক্যবদ্ধ শক্তিশালী সংগঠন গড়ার জন্য ওয়ার্ড কমিটির নেতাদের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখা হচ্ছে। দলীয় কার্যক্রমে তাদের অংশগ্রহণ নিশ্চিত করা হচ্ছে।
করোনাকালেও মহানগর আওয়ামী লীগ সক্রিয় রয়েছে। কেন্দ্রের নির্দেশিত সব কর্মসূচি পালনের সঙ্গে সঙ্গে স্থানীয় পর্যায়েও অনেক কর্মসূচি পালিত হয়েছে। বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব ও জাতির জনকপুত্র শেখ কামালের জন্মদিন উদযাপন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করেছি আমরা। বিএনপি সরকারের আমলে ৭ আগস্ট সিলেটের গুলশান সেন্টারে গ্রেনেড হামলার ঘটনা ঘটেছিল। আমরা এ ন্যক্কারজনক ঘটনার বর্ষপূর্তিতে ভার্চুয়াল আলোচনা সভা করেছি। জাকির হোসেন দাবি করেন, দলের আগের কমিটির সব নেতার সমন্বয়ে ও ত্যাগী নেতাদের অগ্রাধিকার দিয়ে সব কর্মসূচি বাস্তবায়ন করা হচ্ছে।

মহানগরীর প্রতিটি ওয়ার্ডে দলীয় ও ব্যক্তি উদ্যোগে ত্রাণ বিতরণ করা হয়। অসুস্থদের চিকিৎসাসেবা নিশ্চিতেও আওয়ামী লীগের নেতা-কর্মীরা কাজ করেছেন। সরকারি ও পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেনের ব্যক্তিগত উদ্যোগে পাঠানো ত্রাণ সুষ্ঠুভাবে বিতরণ হচ্ছে কিনা তাও মনিটরিং করা হয়েছে। গত বছরের ৫ ডিসেম্বর সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের সম্মেলন হয়। সম্মেলনে উভয় শাখায় সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘেষণা করা হয়। বীরমুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ সভাপতি ও অধ্যাপক জাকির হোসেনকে সাধারণ সম্পাদক হিসেবে ঘোষণা দেওয়া হয়। বর্তমানে কমিটি পূর্ণাঙ্গ করারও প্রস্তুতি চলছে বলে জানান মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন।

Copyright © notunalonews24.com All rights reserved. | Newsphere by AF themes.