এপ্রিল ১৬, ২০২১

পর্বতারোহী রেশমা হত্যার বিচার ও সাইকেল লেনের দাবিতে সাইক্লিস্টদের কর্মসূচি।

সৈয়দ মুহিবুর রহমান মিছলু সিলেট থেকে:পর্বতারোহী, সাইক্লিস্ট ও দৌড়বিদ রেশমা নাহার রত্নার মর্মান্তিক মৃত্যতে দায়ী গাড়িচালককে গ্রেফতার, নিরাপদ যাতায়াত ও সাইকেল লেনের দাবি নিয়ে সাইক্লিস্টদের কর্মসূচি পালন করেছেন সিলেটের রানার্স ও সাইক্লিস্টরা।

শুক্রবার (২৮ আগস্ট) ভোরে নগরীর বিভিন্ন সড়কে ১০ কিলোমিটার দৌড় শেষ করে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে এসো জড়ো হন রানার্স ও সাইক্লিস্টরা। এ সময় তারা এক মিনিট নীরবতা ও অবস্থান কর্মসূচি পালন করেন। পরে দ্রুততম সময়ে বিচার কার্য শেষ করে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তারা।

রানার্স কমিউনিটির নেতৃবৃন্দ জানান, মাইক্রোবাস চাপায় রেশমার মৃত্যুর ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি পুরো দেশের সকল সাইক্লিস্ট ও রানারদের।

সিলেট রানার্স কমিউনিটি এডমিন মনজুর আহমেদ আরিফ বলেন, ‘আমরা এই ঘটনার সুষ্ঠু ও দ্রুত বিচার দাবি করছি। পাশাপাশি রাস্তায় বেপরোয়া গাড়ি চালানো বন্ধ ও প্রধান প্রধান সড়কে সাইকেলের জন্য আলাদা লেনের দাবি করছি। সিলেট সহ সারা বাংলাদেশেই ট্রাফিক ব্যবস্থা অনেক দুর্বল। প্রতিদিনই রাস্তায় জ্যাম ও দুর্ঘটনা ঘটছে। আশেপাশের ছোটোখাটো কাজে যাতায়াতের ক্ষেত্রে মানুষকে সাইকেল চালানোতে উৎসাহী করা উচিত। এতে জ্যাম যেমন কমবে তেমনি পরিবেশ ও ভালো থাকবে। অনিরাপদ সড়ক সাইকেল চালানোর জন্য সবচেয়ে বড় চ্যালেঞ্জ। সিলেটের প্রায় প্রতিটি রাস্তাই এখন ভাঙ্গা এবং নতুন করে করা হবে। তাই আমরা এই ব্যাপারে যথাযথ কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি যাতে নতুন প্ল্যানে উনারা সিলেটের প্রধান সড়কগুলোতে সাইকেলের লেন তৈরি করে সমাজ ও পরিবেশের উন্নয়ন সাধনে এগিয়ে আসেন।’

প্রসঙ্গত, গত ৫ আগস্ট হাতিরঝিলে দৌড় শেষে সাইক্লিং করে বাসায় ফেরার পথে চন্দ্রিমা উদ্যানের সামনে কালো রঙের একটি মাইক্রোবাস ধাক্কা দেয় পর্বতারোহী, সাইক্লিস্ট ও দৌড়বিদ রেশমা নাহার রত্নাকে। পথচারী ও পুলিশ সোহরাওয়ার্দী হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

Copyright © notunalonews24.com All rights reserved. | Newsphere by AF themes.