অক্টোবর ২০, ২০২০

জানিনা সাধারণ মানুষ গুলো এই মরণ ব্যাধি ক্যান্সার থেকে কবে মুক্তি পাবে .. ছোটন

১ min read

 

স্বাধীনতা আমরা বাঙ্গালির অধিকার।

কিন্তু এখন দেশের যে পরিস্থিতি। ঘর থেকে বের হয়ে আবার ঘরে ফেরার কোন গেরান্টি নাই।

আমাদের প্রাণ প্রিয় বাংলাদেশ এর সকল রজনৈতিক দলের বড় বড় রাজ নেতাদের ভুল সিদ্ধান্ত এবং প্রতিহিংসা আমাদের দেশের উন্নত ভবিষ্যৎ কে নষ্ট করে দিচ্ছে। জলে পুড়ে মরছে সাধারণ মানুষ। সবাই মরণ ব্যাধি ক্যান্সার এর মত আতংকিত।

জানিনা সাধারণ মানুষ গুলো এই মরণ ব্যাধি থেকে কবে মুক্তি পাবে।

 

আমরা যারা রাজনিতী শিখতে রাজনৈতিক দলের কর্মী হয়ে  সাধারণ মানুষের কল্যাণে কাজ করার জন্য মাঠে নেমেছিলাম।

আমরা কি পেরেছি সাধারণ মানুষের আতংক দূর করে স্বাভাবিক জীবন এর নিরাপত্তা দিতে..?

 

প্রথম যখন ছাত্র রাজনিতী শুরু করেছিলাম তখন যেনেছিলাম পৃথিবীতে সবচেয়ে উত্তম পেশা হল রাজনিতী। কিন্তু এখন রাজনিতীর যে অবস্থান। আমার মনে হয় নতুন প্রজন্মের এক তৃতীয়াংশ রাজনিতী থেকে মূখ ফিরিয়ে নিবে। কারণ এখন রাজনিতী মানে হল নিজের ব্যবসা এবং প্রতিহিংসার জন্য যা করা দরকার তাই করতে হবে। দেশ ও দেশের সাধারণ মানুষ কত কষ্টে আছে তা নিয়ে কারো মাথা ব্যাথা নেই।

সবার ভিতরে শুধু একটাই চিন্তা কিভাবে বড় নেতা হব কিভাবে নিজেকে সম্পদশালী করবো। কোন নেতা একবারও ভাবেন না উনার আশেপাশে অনেক পরিবার আছে তিন বেলার মধ্যে একবেলা খাবার খেতে হলে মধ্যবিত্ত পরিবারের বাড়ির জানালার পাশে দাঁড়িয়ে থাকতে হয়। বুকের মধ্যে শুধু একটাই আশা কখন একটু (জুটা) খাবার জানালা দিয়ে ফেলবেন। আর সেই খাবার খেয়ে ঐ পরিবারের আজকের দিন কাটবে।

বড় বড় বিত্তবান পরিবারের জানালা তো দুরের কথা উনাদের বড় আলিশান গেইটের দারোয়ান পার হয়ে যাওয়া সম্ভব কিনা আপনারাই ভালো যানেন।

আমরা সবাই নিজ বিপদমূখে একটা কথা বলি মানুষ মানুষের জন্য জীবন জীবনের জন্য। কিন্তু নিজের বিপদ থেকে মহান আল্লাহ উদ্ধার করে ফেললেই মানুষ এর কথা ভুলে যাই।

আমি এতিম দুয়া করি মহান আল্লাহ আমাদের সবাইকে মানুষ হিসাবে মানুষ-কে সম্মান করার  তৌফিক দান করুন-আমিন।

 

অনেক দিন পর কিছু লিখতে ইচ্ছে হল। তাই মানুষ এর দুঃখ কষ্ট নিয়ে একটু লিখার চেষ্টা করলাম। আমি একজন হতভাগ্য কর্মী তাই আমার লিখায় ভুল ভ্রান্তি থাকতে পারে। আমার ভুল গুলোকে ক্ষমা ও সুন্দর দৃষ্টিতে দেখবেন।

 

মাহবুবুর রহমান ছোটন।

জুড়ী উপজেলার সন্তান।

Leave a Reply

Your email address will not be published.

Copyright © notunalonews24.com All rights reserved. | Newsphere by AF themes.