এপ্রিল ১৬, ২০২১

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষ্যে বাংলাদেশ ইয়ুথ ইনিশিয়েটিভ এর উদ্যেগে সারাদেশে বৃক্ষ রোপন।

এম রেজা টুনু সুনামগঞ্জ প্রতিনিধি ঃ বৃক্ষের চারা রোপণে প্রধানমন্ত্রী মাননীয় শেখ হাসিনার ঘোষণা অনুসারে বাংলাদেশ ইয়ুথ ইনিশিয়েটিভ এর উদ্যোগে জেলায় জেলায় এক সপ্তাহজুড়ে সম্পন্ন হচ্ছে বৃক্ষরোপন কর্মসূচি ২০২০। এই বছর বাংলাদেশ ইয়ুথ ইনিশিয়েটিভ এর বৃক্ষরোপণ কর্মসূচির প্রতিপাদ্য হচ্ছে “সবুজ চিন্তায়, সবুজ নেতৃত্বে বাংলাদেশ “। এই প্রতিপাদ্যকে সামনে রেখেই সারাদেশে ১০,০০০ বৃক্ষের চারা রোপন করার লক্ষমাত্রা নির্ধারন করা হয়েছে।
“সবুজ চিন্তায়, সবুজ নেতৃত্বে বাংলাদেশ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে আজ সুনামগঞ্জ সদর উপজেলার পশ্চিম হাজিপাড়ায় শেখ হাসিনা বিশ্ববিদ্যালয় এর শিক্ষার্থী এবং বাংলাদেশ ইয়ুথ ইনিশিয়েটিভ এর সদস্য এম আর তালহা।
আজকের বৃক্ষরোপন কর্মসূচীতে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সুনামগন্জ জেলার মৎসজীবীলীগ এর সাধারন সম্পাদক, তৌহিদ হোসেন বাবু, সাংবাদিক সিরাজুল ইসলাম শ্যামল এবং জাকিয়া সুলতানা মনি, সমাজ সেবক, শহীদ মিয়া, তাজুল ইসলাম, হারুন রশীদ প্রমুখ, বক্তারা বলেন গাছ মানুষকে অক্সিজেন দেয়, তাই প্রতিটি মানুষ একটি করে গাছ লাগালে, যেমন নির্মল বাতাস উপভোগ করা যায়। পাশাপাশি একটি গাছ ১৬/১৮ বছর পর মানুষকে অর্থনৈতিকভাবে লাভবানের ও সুযোগ রয়েছে । আগামী নতুন প্রজম্মের ছেলেমেয়ে দের জন্য একটি নিরাপদ দেশ ও আবাদস্হল গড়ে তুলতে হলে বনায়নের কোন বিকল্প নেই ।

Copyright © notunalonews24.com All rights reserved. | Newsphere by AF themes.