শনি. সেপ্টে ১৯, ২০২০

সিলেটের বালাগঞ্জ ও ওসমানী নগর উপজেলার দয়ামীর–গহরপুর সড়কের বেহাল দশা।  

১ min read

সৈয়দ মুহিবুর রহমান মিছলু সিলেট থেকে:

সিলেটের বালাগঞ্জ ও ওসমানী নগর উপজেলার জনগুরুত্বপূর্ণ সড়ক দয়ামীর – দেওয়ান বাজার। এই সড়কে বিভিন্ন স্থানে কার্পেটিং উঠে গিয়ে ছোট-বড় অসংখ্য গর্ত আর খানাখন্দের সৃষ্টি হয়েছে। এতে সড়কটি যান চলাচলের অনুপোযোগী হয়ে পড়েছে।

খানাখন্দে ও গর্তে পড়ে বিভিন্ন সময় যানবাহন উল্টে দুর্ঘটনা ঘটছে, এতে হতাহতের শিকার হচ্ছেন সাধারন যাত্রীরা। রাস্তাটি সংস্কারে কর্তৃপক্ষ কোনো কার্যকর পদক্ষেপ নিচ্ছে না বলে অভিযোগ এলাকাবাসী, পথচারী ও যানবাহনের চালকদের।

সিলেট সুলতান পুর সড়কের মোরার বাজার হতে ঢাকা সিলেট মহাসড়কের দয়ামীর বাজারের সাথে যোগাযোগ রক্ষাকারী এই ৫ কিলোমিটার সড়কে যাতায়াতকারী বালাগঞ্জ, ওসমানী নগর দুইটি উপজেলার কয়েক লক্ষ মানুষ নিত্য দুর্ভোগ পোহাচ্ছেন। বিশেষ করে এ সড়ক দিয়ে গর্ভবতী নারী শিশু ও বৃদ্ধদের যাতায়াত এখন অধিক ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, গত কয়েক বছর আগে বালাগঞ্জ উপজেলা এলজিইডির তত্ত্বাবধানে মোরার বাজার হতে সড়কের আলীকা নামক স্থান পর্যন্ত প্রায় অর্ধেক অংশ সংস্কার করা হয়। অজ্ঞাত কারণে বাকি অংশ সংস্কার বিহীন থেকেই যায়।

সড়কটি সংস্কার ও সুষ্ঠু রক্ষণাবেক্ষণের অভাবে বর্তমানে সড়কের বেহাল অবস্থা। এ ব্যাপারে ওসমানী নগর উপজেলা প্রকৌশলী কর্মকর্তা মোঃ আবু সাঈদ জানান দয়ামীর – দেওয়ান বাজার সড়ক সংষ্কারে দরপত্র আহবান প্রক্রিয়ায় রয়েছে।

সংস্কার কাজ দ্রুত শুরু করতে সংশ্লিষ্ট গণ গুরুত্ব প্রদান করছেন। সিলেট ২ সংসদীয় আসনের এমপি মোকাব্বির খান জানান তিনি উক্ত সড়ক সরেজমিনে পরিদর্শন করে জরুরি ভিত্তিতে সংস্কারে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহনে সংশ্লিষ্টদের নির্দেশনা প্রদান করেছেন। প্রায় দেড় কোটি টাকা ব্যায়ে আগামী নভেম্বরের মধ্যে সংস্কার কাজ শুরু হবে বলে জানান।

Copyright © notunalonews24.com All rights reserved. | Newsphere by AF themes.