সেপ্টেম্বর ২৮, ২০২০

মাদার বাজার এফইউ মাদ্রাসার প্রাক্তন ছাত্রদের উদ্ধোগে যুক্তরাষ্ট্রে ডেভলপমেন্ট কাউন্সিল গঠিত।

১ min read

সৈয়দ মুহিবুর রহমান মিছলু সিলেট থেকে:ওসমানীনগর থানাধীন মাদার বাজার ফয়জুল উলুম হাফিজিয়া আলিয়া মাদ্রাসার প্রবাসে অবস্থানরত প্রাক্তন ছাত্রদের উদ্ধোগে যুক্তরাষ্ট্রে এমবিএম ডেভলপমেন্ট কাউন্সিল (MBM DEVELOPMENT COUNCIL USA) নামে একটি কমিটি গঠন করা হয়েছে।
যুক্তরাষ্ট্র থেকে সংগঠনের সাধারণ সম্পাদক হাফিজ শাহবাজ আহমেদ এক প্রেস বার্তায় জানান, মাদার বাজার ফয়জুল উলুম হাফিজিয়া আলিয়া মাদ্রাসার ইতিহাসে বহির্বিশ্বে থাকা প্রাক্তন ছাত্রদের উদ্ধোগে সর্ব প্রথম এই সংগঠনটি প্রতিষ্ঠা হয়েছে।
এমবিএম ডেভলপমেন্ট কাউন্সিল এর সভাপতি কামরুল ইসলাম বলেন মাদার বাজার মাদ্রাসা উন্নয়ন ও গরীব মেধাবী শিক্ষার্থীদের সহায়তা, এলাকার অসহায় হতদরিদ্র মানুষ কে সার্বিকভাবে সাহায্য ও সহযোগিতার হাত প্রসারিত করা আমাদের মূল লক্ষ্য। তিনি সংগঠনের সকল সদস্য সহ দেশ-বিদেশে বসবাসরত সকলের দোয়া ও সহযোগিতা কামনা করেন এবং সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

এব্যাপারে সাংগঠনিক সম্পাদক ফরিদ খন্দকার বলেন যুক্তরাষ্ট্র সহ বহিঃবিশ্বে ছড়িয়ে ছিটিয়ে থাকা মাদার বাজার ফয়জুল উলুম হাফিজিয়া আলিয়া মাদ্রাসার প্রাক্তন সকল ছাত্রদের কে ‘এমবিএম ডেভলপমেন্ট কাউন্সিল’ এ অন্তর্ভুক্ত করার কাজ চলিতেছে। বিশ্বের বিভিন্ন দেশে অবস্থানরত প্রাক্তন ছাত্রদের সাথে যোগাযোগ করা হচ্ছে এবং তাদের কাছে থেকে উৎসাহ উদ্দীপনাও পাওয়া যাচ্ছে।

নেতৃবৃন্দ আরো বলেন যেভাবে সাড়া পাওয়া যাচ্ছে তাতে আগামীতে এই সংগঠনটি বিশ্ব পরিষদে রূপান্তরিত হবে। তাই যুক্তরাষ্ট্রে ও বহিঃবিশ্বে মাদার বাজার ফয়জুল উলুম হাফিজিয়া সিনিয়র আলিয়া মাদ্রাসার (Ex-students) প্রাক্তন-ছাত্রদের সর্ব সম্মতি ক্রমে “মাদার বাজার এফইউ মাদ্রাসা উন্নয়ন পরিষদ যুক্তরাষ্ট্র এখন Ex-students of MBM DEVELOPMENT GLOBAL COUNCIL USA. প্রাক্তন ছাত্রঃ- মাদার বাজার এফইউ মাদ্রাসা উন্নয়ন বিশ্ব-পরিষদ যুক্তরাষ্ট্র তে রূপান্তরিত হয়েছে।

উল্লেখ্য, গত ২৬ জুলাই এমবিএম ডেভলপমেন্ট কাউন্সিল ইউএসএ তার যাত্রা শুরু করে।
পরিষদের সম্মানিত উপদেষ্টা ও সদস্য মণ্ডলীর নাম দেশের নাম ছবি সহ শিগগিরই প্রকাশ করা হবে।

Copyright © notunalonews24.com All rights reserved. | Newsphere by AF themes.