অক্টোবর ২০, ২০২০

বালাগঞ্জ থানাধীন প্রবাসীদের উদ্যোগে ‘প্রবাস বাংলা ফোর ভিলেজ সোসাইটি’ এর আত্মাপ্রকাশ,

১ min read

সৈয়দ মুহিবুর রহমান মিছলু সিলেট থেকে:সিলেটের বালাগঞ্জ থানাধীন দেওয়ান বাজার ইউনিয়নের তালতলা, বশিরপুর, জগন্নাথপুর, দৌলতপুর। উক্ত গ্রামদয়ের প্রবাসীদের উদ্যোগে আর্তমানবতার সেবায় গঠিত হয়েছে ‘প্রবাস বাংলা ফোর ভিলেজ সোসাইটি’ নামের সংগঠন।

প্রবাসজীবন মানে নিষ্ঠুর, নিঃসঙ্গ জীবনযাপন, প্রিয়জনের সান্নিধ্য থেকে হাজার হাজার মাইল দূরে দেয়ালবিহীন এক কারাগারে থেকেও ভুলতে পারেননি দেশের মানুষের কথা। প্রবাসীরা প্রতিমূহুর্ত স্বপ্ন দেখছেন, সুজলা সুফলা শস্য-শ্যামলা সবুজেঘেরা সোনার বাংলায় সুরমা ও কুশিয়ারার মধ্যবর্তী বড়ভাগা নদীর তীরবর্তী মা মাতৃভূমিকে নিয়ে। অত্র এলাকার প্রবাসীরা হাজার কষ্টে থেকেও সপ্ন দেখছেন দেশ কে নিয়ে, দেশে থাকা স্বজনদের কে নিয়ে।

প্রবাসীরা সম্মিলিত প্রচেষ্টার মাধ্যমে সুন্দর একটি সমাজ গড়ার লক্ষ্যে, এলাকার অসহায় ও নিম্ন আয়ের মানুষ কে সহায়তা এবং দরিদ্র মুক্ত করতে (২৩ আগষ্ট) উক্ত চার গ্রামের প্রবাসীদের উদ্যোগে ১৭সদস্য বিশিষ্ট কার্যকরি কমিটি গঠনের মাধ্যমে ‘প্রবাস বাংলা ফোর ভিলেজ সোসাইটি’ সংগঠনের আত্মাপ্রকাশ হয়।

‘একতা, মানবতা, সমাজ সেবা এই তিন মূলনীতি নিয়ে প্রবাস বাংলা ফোর ভিলেজ সোসাইটি এর পথচলা শুরু’

সংগঠনের সভাপতি মীর শিশু মিয়া ও সাধারণ সম্পাদক মীর ছইল মিয়া সকল প্রবাসী সহ দেশ-বিদেশে বসবাসরত সকলের দোয়া ও সহযোগিতা কামনা করেন।

Copyright © notunalonews24.com All rights reserved. | Newsphere by AF themes.