অক্টোবর ২৯, ২০২০

তৃর্ণমুলের কথা

বাংলাদেশের রাজনীতিতে রাজনীতিবিদরা স্বপ্নে বিভোর কেউবা আছেন ক্ষমতার মোহে উচ্চবিলাসী জীবন যাপনে ,জনগণের সম্পদ লুটপাট করাই তাদের কাজ। আর কেউ বা আছেন কিভাবে বিদেশী প্রভুদের মাধ্যমে মাঠে না গিয়ে ডয়িংরুমে বসে আগামীতে কিভাবে  ক্ষমতাসীন হওয়া যায় ।

 

কিন্তু কেউ কি ভাবছেন আমাদের জনগন কে নিয়ে, আমাদের স্বাধীনতা সার্বভৌমত্ব কে নিয়ে? আজ  মা ও মাতৃভুমি কোথায় গিয়ে দাঁড়াচ্ছে। ক্ষমতার মোহে সরকার আজ গুম, হত্যার এক নতুন রাজনীতিকে বেচে নিয়েছে । টেকনাফ থেকে তেতুলিয়া, সর্বত্রই আজ আইন শৃংখলা বাহিনী বা তাদের সহযোগী সংগঠন ও দলীয়   ক্যাডারদের  ধারা বিচার বহির্ভূত এই হত্যাকান্ডে শিকার জনগণ আজ নিরুপায় । বিরোধী মতাদর্শে বিশ্বাসী দের দমনের এটাই কি একমাত্র পথ।

মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত স্বাধীনতার এই কি ছিল চাওয়া পাওয়া ,বাংলার আপামর জনসাধারণ এই জন্যে কি  যুদ্ধ করেছিল ?

 

আর কত লাশ চাই তোমাদের তৃষ্ণা মেটাতে? ক্ষমতা চিরস্থায়ী নয় এটা ইতিহাস ই বলে দেয় ! সরকার কে বলতে চাই – গুম হত্যার রাজনীতি থেকে বেরিয়ে আসুন এবং জঙ্গি নাটকের মাধ্যমে আমাদের এই প্রিয় মাতৃভুমি কে আফগান সিরিয়া লেবানন বানিয়ে ফেলার চেষ্টা করি ও না ।

 

সরকারে কে সুস্থ রাজনীতির ধারায় ফিরে আসার আহবান জানাচ্ছি ।

 

আর বিরোধী রাজনৈতিক দলের নেতা কর্মীদের বলব সঠিক রাজনীতিতে ফিরে আসুন,  দায়িত্বশীল ভূমিকা পালন করুন ডয়িংরুমের রাজনীতি করে ক্ষমতাসীন হওয়ার স্বপ্ন দেখা ভুলে যান, তৃণমূলের নেতাদের সাথে মাঠে নেমে রাজনীতি করুন, জনগণের জান মালের হেফাজত করুন, সরকারের অবৈধ কর্মকান্ডের বিরুদ্ধে দুর্বার আন্দোলন গড়ে তুলুন, জনগণ পাশে থাকবে । আজ তৃণমূলের নেতা কর্মীরা জেল জুলুম খুন গুমের শিকার হচ্ছে কাল স্বপ্ন বিলাসী ডয়িংরুমের বড় নেতা আপনাকে গুম হতে হবে জেলে যেতে হবে তাই সময় থাকতে সঠিক পথে রাজনীতি করুন, দেশ ও নিজ দলের জন্য কাজ করুন , না হয় রাজনীতি ছেড়ে দিয়ে নতুনদের জায়গা করে দিন।

 

পরিশেষে  সুস্থ রাজনীতি ও সুন্দর একটি দেশের প্রত্যাশা করি ।

সংগ্রহকৃত

Leave a Reply

Your email address will not be published.

Copyright © notunalonews24.com All rights reserved. | Newsphere by AF themes.