এপ্রিল ১৫, ২০২১

হকার্সদের পূণর্বাসনের দাবিতে সিলেট মহানগর হকার্স ঐক্য পরিষদের বিক্ষোভ মিছিল

১ min read

সৈয়দ মুহিবুর রহমান মিছলু:হকার্সদের পূণর্বাসনের দাবিতে সিলেট মহানগর হকার্স ঐক্য পরিষদের উদ্যোগে নগরীতে বিক্ষোভ মিছিল বের করা হয়েছে। সোমবার (২ নভেম্বর) বিকাল সাড়ে ৪টায় নগরীর সোবহানীঘাট শিশু পার্ক থেকে মিছিলটি বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সিটি পয়েন্টে গিয়ে শেষ হয়।
মিছিল পরবর্তী সমাবেশে বক্তারা বলেন, সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী আমাদেরকে নির্দিষ্ট সময় ও কিছু নিয়ম মেনে ব্যবসা করার সুযোগ দিয়েছেন, কিন্তু কিছু বহিরাগত হকার্সদের কারনে স্থায়ী হকার্সদের নানামুখী সমস্যা হচ্ছে। মেয়র আরিফুল হক চৌধুরী এক লাইনের অনুমতি দিলেও বহিরাগত হকার্সরা রাস্তার মধ্যে এক লাইনের পরিবর্তে ২-৩ লাইন বসায়। যা মানুষের চলাফেরার মারাত্মক অসুবিধা সৃষ্টি হয়। বহিরাগত হকার্সরা যেখানে-সেখানে বসে রাস্তায় বিশৃংখলা সৃষ্টি করছে। যার কারণে সাধারণ হকার্সরা ব্যবসা করার সুবিধা থেকে বঞ্চিত হচ্ছেন। সার্বিকভাবে ক্ষতিগ্রস্থ হচ্ছেন সাধারণ হকার্সরা। অনতিবিলম্বে মেয়রের দেয়া নিয়ম নীতি মেনে ব্যবসার করার জন্য বহিরাগত হকার্সদের অনুরোধ করা হলো। বহিরাগত হকার্সদের দিয়ে নামধারী কিছু হকার্স নেতারা তাদের নিজস্ব স্বার্থ হাসিলের জন্য গোলা পানিতে মাছ শিকারের চেষ্টা করছে। এ থেকে হকার্সদের সজাগ থাকার জন্য সিলেট মহানগর হকার্স ঐক্য পরিষদের পক্ষ থেকে বিশেষভাবে অনুরোধ করা হলো।
সিলেট মহানগর হকার্স ঐক্য পরিষদের সভাপতি আব্দুল আহাদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ছালেক মিয়ার পরিচালনায় বক্তব্য রাখেন, সিনিয়র সহ-সভাপতি নুর ইসলাম, সহ-সভাপতি ইলিয়াস মিয়া, সাংগঠনিক সম্পাদক লিটন আহমদ, যুগ্ম সম্পাদক জাবেদ আহমদ।
এসময় অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন, সালেহ আহমদ, আবিদ আহমদ খোকন, পিন্টু, সাহেদ, তারেক, আব্দুল হক, হানিফ মিয়া, সুজন মিয়া, কাইয়ূম, রফিক আহমদ, রফিকুল ইসলাম রফিক, জাহাঙ্গীর আলম, আক্তার হোসেন, রুবেল মিয়া, হেলাল আহমদ, আবুল কালাম, সেলিম, আবু বক্কর, লাল মোহন প্রমুখ।

Copyright © notunalonews24.com All rights reserved. | Newsphere by AF themes.