এপ্রিল ১৬, ২০২১

পুলিশ সদস্য সফির উদ্যোগে ১০০ ব্যাগ রক্তদান কর্মসুচী।

সৈয়দ মুহিবুর রহমান মিছলু সিলেট থেকে:: সিলেট মেট্রোপলিটন পুলিশের নায়েক সফি আহমেদ এর সহযোগিতায় বীর হিরো মানবিক টিম ও সোস্যাল কেয়ার অফ ন্যাশন এর আয়োজনে কুলাউড়ায় স্বেচ্ছায় ১০০ ব্যাগ রক্তদান করা হয়েছে।
সফি আহমেদের জন্মদিন উপলক্ষ্যে সোমবার (২ নভেম্বর) বেলা ১১টা থেকে সন্ধ্যা পর্যন্ত স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি ও বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় এর আয়োজন করা হয়।
উক্ত অনুষ্ঠানে কুলাউড়া থানার সর্বস্তরের জনসাধারণের উপস্থিতিতে ১০০ জন স্বেচ্ছাসেবী মানবিক মানুষ স্বেচ্ছায় রক্তদান করেন। এসময় ১২০ জনের বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় করা হয়।
পুলিশ সদস্য সফি বলেন, সিলেট মেট্রোপলিটন পুলিশে কর্মরত হওয়ায় প্রতিদিনই কুলাউড়ার অনেক রোগী রক্তের প্রয়োজন নিয়ে সিলেটের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়ে থাকেন। অনেকেই রক্তের জন্য যোগাযোগ করেন। কখনও কখনও রক্ত জোগার করে দিতে কষ্ট হয়।
মানুষের জীবন বাঁচাতে তাৎক্ষণিক রক্ত জোগার করার লক্ষ্যেই জন্মদিন উপলক্ষ্যে বিভিন্ন গ্রুপের ১০০ ব্যাগ রক্ত সংগ্রহ করেছি। আরো ১২০ জনের রক্তের গ্রুপ নির্ণয় করা হয়েছে। যারা যেকোন সময় রক্ত দিতে প্রস্তুত রয়েছেন।
তিনি বলেন, এখন থেকে প্রতি ৪ মাস পরপর কুলাউড়ায় স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি ও ফ্রী রক্ত গ্রুপিং এর আয়োজন করা হবে।
সিলেট মুজিব জাহান রেড ক্রিসেন্ট রক্ত কেন্দ্রের সার্বিক তত্ত্বাবধানে সহযোগিতায় ছিল সিলেট সেইফটি সোশ্যাল অর্গানাইজেশন, কুলাউড়া রক্তদান ও সমাজ কল্যান ফাউন্ডেশন, প্রত্যাশা সামাজিক সংগঠন কস্করপুর, কুলাউড়া, রক্ত দান সামাজিক সংগঠন হিঙ্গাজিয়া (বৃহত্তর কুলাউড়া)।

Copyright © notunalonews24.com All rights reserved. | Newsphere by AF themes.