এপ্রিল ১৬, ২০২১

আলোকিত সমাজ গড়ি যুবসংঘ চরগাঁওর উদ্দোগে পুরষ্কার বিতরনী অনুষ্টান অনুষ্টিত

১ min read

এম রেজা টুনু সুনামগন্জ থেকে:
নৈতিক ও সামাজিক অবক্ষয়ের মধ্য দিয়ে দেশ যখন পার করছে এক অস্থিতিশীল অবস্হা, ঠিক তখনই “আলোকিত সমাজ গড়ি যুবসংঘ” নামের স্বেচ্ছাসেবী সংগঠনটি আলোকবর্তিকা হয়ে দাঁড়িয়েছে বিশ্বম্ভরপুর এলাকায়। সংগঠনটি ইতিমধ্যে এলাকায় ফ্রী ব্লাডগ্রুপিং, রাস্তার ভাঙ্গা অংশ স্বেচ্ছায় মেরামতসহ নেশা ও মাদকতাকে “না” ঘোষনা করে ধর্মের প্রতি আকৃষ্ট করতে নামাজ ও পড়াশুনার প্রতি প্রতিযোগিতা সৃষ্টি করে দিয়েছে এলাকার তরুণ যুবকদের মাঝে। উল্লেখ্য, গত শুক্রবার বাংলাদেশের ইতিহাস-ঐতিহ্যের উপর কুইজ প্রতিযোগিতা ও গত একমাসে সর্বোচ্চ নামাজ ও পড়াশোনাকারীদের মাঝে ক্রেস্ট পাঞ্জাবীসহ সর্বমোট ১৪টি পুরস্কার প্রদান করে সংগঠনটি।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির আসন অলঙ্কৃত করেন বাংলাদেশ আওয়ামীগ বিশ্বম্ভরপুর উপজেলা শাখার সম্মানিত সভাপতি ও কাটাখালি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাব বেনজির আহমেদ মানিক। তিনি বলেন ‘আমি যে জিনিসগুলো সবসময় ভেতরে লালন করি, কিন্তু করতে পারিনি, সে জিনিসগুলোই তোমরা আমার ছাত্ররা আজ করে দেখাচ্ছো। শিক্ষক হিসেবে নিজেকে আজ সফল মনে হচ্ছে। আসলে তোমাদের ভেতরে যে স্পিরিট, কোন শক্তিই তোমাদের থামাতে পারবেনা ইনশাল্লাহ। আমি সবসময় তোমাদের পাশে থাকবো।’

দেশের এমন ক্রান্তিকালে তরুণদের এভাবেই প্রতিটি সমাজে এগিয়ে আসা উচিত বলে মনে করেন মা এগ্রো ফার্মার সত্ত্বাধিকারী জনাব নূরুল আলম সাগর।

সংগঠনটিকে সমাজ পরিবর্তনের আতুড়ঘর হিসেবে দেখছেন অনুষ্ঠানের অতিথিরা। অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব গোলাপ মাস্টার, আব্দুল মান্নান, মিলন খান, আল-আমিন ভূঁইয়া, ডা.আসাদুজ্জামান, মোঃজালাল উদ্দিন,মোঃহাবিবুর রাহমান বায়েজিদ বোস্তামী, হোসাইন আহমেদ, জাকির মিয়া,নূর আহমদ মো: আলী আহমদ,জাকিয়া সুলতানা মনিসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্হিত ছিলেন।

Copyright © notunalonews24.com All rights reserved. | Newsphere by AF themes.