মে ১২, ২০২১

যুবদের কর্মদক্ষতায় গড়ে উঠবে দারিদ্র ও ক্ষুধামুক্ত বাংলাদশ

১ min read

সৈয়দ মুহিবুর রহমান মিছলু:সিলেটের অরাজনৈতিক কল্যাণমূলক স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন সিলেট কল্যাণ সংস্থা এবং সিলেট বিভাগের যুব সংগঠক, আত্মকর্মী ও বাংলাদেশ প্রেমী সৃষ্টিশীল যুবদের সমন্বয়ে এ প্রজন্মের মুক্তিযোদ্ধাদের নিয়ে গঠিত অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সামাজিক যুব সংগঠন সিকস’র অঙ্গ সংগঠন সিলেট বিভাগ যুব কল্যাণ সংস্থার যৌথ আয়োজনে ‘জেগেছে যুব গড়বে দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে বঙ্গবন্ধু জাতীয় যুব দিবস ২০২০ পরবর্তী পর্যালোচনা সভা ও সাংগঠনিক বিশেষ সভা ৭ নভেম্বর শনিবার সন্ধ্যা ৬টায় সিকস’র কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত হয়।
বঙ্গবন্ধু জাতীয় যুব দিবস ২০২০ পরবর্তী পর্যালোচনা সভায় বক্তারা বলেন, সার্বিকভাবে যুবদেরকে কর্মঠ ও দক্ষ জনশক্তিতে রূপান্তরিত করার জন্য যুবদের জন্য অনুকুল পরিবেশ সৃষ্টি করতে হবে। কোনভাবেই যুবদেরকে অন্যায় কাজে ব্যবহার করা চলবে না। যুবদেরকে সঠিক ও সত্য পথে পরিচালিত করলে যুবরাই বাংলাদেশের উন্নয়নের প্রধান চাবিকাঠিতে পরিণণিত হবে। যুবদেরকে রাজনীতির রাহুগ্রাস থেকে মুক্ত করে কাজে লাগাতে পারলে আগামী বাংলাদেশ একটি উন্নত, সমৃদ্ধ ও বেকারত্বহীন দেশ হিসেবে গড়ে উঠবে। যেটা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আজীবন স্বপ্ন দেখেছিলেন। বক্তারা আরো বলেন, যুবদের কর্মদক্ষতাই গড়ে উঠবে দারিদ্র ও ক্ষুধামুক্ত বাংলাদেশ।
সাংগঠনিক সভায় শাহী ঈদগাহের পবিত্রতা রক্ষা ও সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের সম্মান রক্ষার দাবিতে সংস্থাদ্বয় গৃহীত আগামী ২২ নভেম্বর রবিবার ঘেরাও কর্মসূচী সফলে বেলা ১১টায় সিলেট কল্যাণ সংস্থার কেন্দ্রীয় কার্যালয়ের প্রাঙ্গণে গণজমায়েত ও সাড়ে ১১টায় সিলেট সিটি কর্পোরেশন অভিমুখে পদযাত্রা ও দুপুর ১২টায় সিসিক ঘেরাও কর্মসুচীর উদ্যোগ গ্রহণ করা হয়। পাশাপাশি আগামী ১৪ নভেম্বর শনিবার সন্ধ্যা ৬টায় সিকস’র কেন্দ্রীয় কার্যালয়ে ঘেরাও কর্মসূচী সফলে সামাজিক ও পেশাজীবী সংগঠনের সাথে মতবিনিময় সভার উদ্যোগ গ্রহন করা হয়।
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে জাতীয় যুব দিবস ২০১০-এ জাতীয় যুব পুরস্কার শ্রেষ্ঠ যুব সংগঠক পদকপ্রাপ্ত, দক্ষ, কর্মমূখী, গতিশীল যুব সমাজের স্বপ্নদ্রষ্টা ও ব্যতিক্রমধর্মী কর্মসূচীর উদ্ভাবক সিলেট বিভাগের সামাজিক যুব কার্যক্রমের কর্ণধার সংস্থাদ্বয়ের প্রতিষ্ঠাতা সভাপতি মোহাম্মদ এহছানুল হক তাহেরের সভাপতিত্বে এবং সিবিযুকস’র বিভাগীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক ও জাতীয় যুব দিবস ২০১৯ এ বিভাগীয় সফল যুব সংগঠক পদকপ্রাপ্ত সৈয়দ রাসেলের পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন সংস্থাদ্বয়ের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ও সিবিযুকস’র বিভাগীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি মোঃ জিয়াউর রহমান। নেতৃবৃন্দদের মধ্যে থেকে বক্তব্য রাখেন সিবিযুকস’র বিভাগীয় কমিটির অর্থ সম্পাদক মুসলেহ উদ্দিন চৌধুরী মিলাদ, সিনিয়র সহ-সমাজসেবা সম্পাদক পিযোষ মোদক, সাবেক প্রচার ও প্রকাশনা সম্পাদক মোহাম্মদ সাজ্জাদ খান, সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক ইন্দ্রজ্যোতি পাল জীবন, যুবনেতৃবৃন্দদের মধ্য থেকে সাংবাদিক ও যুব সংগঠক ফোজায়েল আহমদ, যুবনেতা সিরাজ আহমদ, হাফিজ রফিকুল ইসলাম, মোঃ জমশের উদ্দিন ও মোঃ হেলাল আহমদ।
বঙ্গবন্ধু জাতীয় যুব দিবস ২০২০ পরবর্তী পর্যালোচনা সভা ও সাংগঠনিক বিশেষ সভায় মোঃ জিয়াউর রহমান সহ ৪ জনকে বঙ্গবন্ধু জাতীয় যুব দিবস উপলক্ষ্যে সাংগঠনিক শুভেচ্ছা স্মারক ২০২০ প্রদান করা হয়।

Copyright © notunalonews24.com All rights reserved. | Newsphere by AF themes.