জানুয়ারি ১৬, ২০২১

শুধু সিলেটের নয়, হুমায়ূন রশীদ চৌধুরী ছিলেন বাংলাদেশের গৌরব  

১ min read

সৈয়দ মুহিবুর রহমান মিছলু সিলেট থেকে:: মহান জাতীয় সংসদের সাবেক স্পীকার, সিলেটের কৃতী সন্তান, বিশ্ববরেণ্য রাজনীতিক ও কূটনীতিক মরহুম হুমায়ূন রশীদ চৌধুরীর ৯৩তম জন্মবার্ষিকী উপলক্ষে সিলেট মহানগর আওয়ামী লীগের উদ্যোগে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
আজ বুধবার ( নভেম্বর) বাদ যোহর সিলেটের হযরত শাহজালাল রহ. এর মাজর মসজিদে অনুষ্ঠিত মিলাদ ও দোয়া মাহফিলের পূর্বে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক (সিলেট বিভাগের দায়িত্বপ্রাপ্ত) শাখাওয়াত হোসেন শফিক বলেছেন-জাতীয় সংসদের স্পীকার মরহুম হুমায়ূন রশীদ চৌধুরী আধ্যাত্মিক রাজধানী সিলেটের নয় বরং সারা বাংলাদেশের গৌরব। তিনি তাঁর তীক্ষè কূটনৈতিক বুদ্ধিমত্তার মাধ্যমে জাতিসংঘে বাংলাদেশের প্রতিনিধি হয়ে নেতৃত্ব দিয়েছেন।
যখন স্বপরিবারে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শেখ মুজিবুর রহমানকে হত্যা করা হয়েছিল। তখন তিনি অভিভাবক হয়ে আমাদের বর্তমান অভিভাবক, বাংলাদেশের আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনা ও শেখ রেহানাকে বিদেশের মাটিতে আশ্রয় দিয়েছিলেন। আমরা এই মহান নেতাকে শ্রদ্ধাভরে স্মরণ করি।

মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ এর সভাপতিত্বে ও সংগ্রামী সাধারণ সম্পাদক অধ্যাপক মোঃ জাকির হোসেনের পরিচালনায় মিলাদ ও দোয়া মাহফিলে বিশেষ অতিথির বক্তব্য রাখেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক (ময়মনসিংহ বিভাগ) শফিউল আলম চৌধুরী নাদেল বলেন, হুমায়ূন রশিদ শুধু আওয়ামী লীগের ছিলেন না, তিনি সিলেট তথা এদেশের মা ও মাটির নেতা ছিলেন। যার রাজনৈতিক দূরদর্শীতার কারনে সিলেটে সম্প্রীতির রাজনীতির বহিপ্রকাশ ঘটে। সিলেটবাসী মহান এই নেতাকে আজীবন স্মরণ রাখবে।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট নাসির উদ্দীন খান, সাবেক সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, উপস্থিত ছিলেন মহানগর ও জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ, ২৭টি ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক, অঙ্গ-সহযোগী সংগঠনের নেতৃত্ববৃন্দ এবং অন্যান্য নেতৃবৃন্দ।
মিলাদ ও দোয়া মাহফিলে দোয়া পরিচালনা করেন হাফিজ মাওলানা ক্বারী আবিদ হাসান।

Copyright © notunalonews24.com All rights reserved. | Newsphere by AF themes.